জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:০৫
  • 173 বার পঠিত
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ

৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খানের জীবন সংকটাপন্ন। তাকে ধানমণ্ডির গ্রিন লাইফ হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান খান আনন্দ অশ্রু, হাজার বছর ধরে, শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য জনপ্রিয় সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন।

স্বজনরা জানান, রাত সাড়ে ১০টার দিকে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান অসুস্থ হয়ে পড়েন।পরে তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।

চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য স্বীকৃতি স্বরূপ তিনি ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৮ বার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদী পরিবারে জন্ম গ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আ
%d bloggers like this: