জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ২০:০৫
  • 127 বার পঠিত
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজ

৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খানের জীবন সংকটাপন্ন। তাকে ধানমণ্ডির গ্রিন লাইফ হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান খান আনন্দ অশ্রু, হাজার বছর ধরে, শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য জনপ্রিয় সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন।

স্বজনরা জানান, রাত সাড়ে ১০টার দিকে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান অসুস্থ হয়ে পড়েন।পরে তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।

চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য স্বীকৃতি স্বরূপ তিনি ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ৮ বার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদী পরিবারে জন্ম গ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চে
%d bloggers like this: