প্রাথমিকে ১০ ও ১১তম গ্রেডের দাবিতে আসছে নতুন কর্মসূচি

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০১৯, ১৯:২২
  • 488 বার পঠিত
প্রাথমিকে ১০ ও ১১তম গ্রেডের দাবিতে আসছে নতুন কর্মসূচি

রকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের বেতন ১০তম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেড নিয়ে অসন্তোষ দূর না হওয়ায় করণীয় নির্ধারণ করতে ফের জরুরি বৈঠকে বসছেন প্রাথিমিক শিক্ষক নেতারা। মূলত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার পর কর্মসূচি ও অন্য করণীয় বিষয়ে সভায় সিদ্ধান্ত নেয়া হবে বলে সূত্র জানিয়েছে।

প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ সূত্রে জানা গেছে, পরিষদের ১৪ টি সংগঠনের সভাপতি ও সম্পাদকরা আগামী শুক্রবার (২৯ নভেম্বর) জরুরি সভায় বসছেন। রাজধানীর হোটেল ইয়ামেনী ইন্টারন্যাশনালে সকাল ৯ টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষকরা জানিয়েছেন, জরুরি সভায় শিক্ষক নেতারা তাদের করণীয় ঠিক করতে আলোচনা করবেন। সভায় মূলত তিন বিষয়ে আলোচনা হবে। এরমধ্যে রয়েছে, শিক্ষকদের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা ও করণীয়, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণ এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয়।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো. বদরুল আলম বলেন, ‘চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এবং সমাপনীর পর করণীয় ঠিক করতে সভা ডাকা হয়েছে। সেখানে সব বিষয় নিয়ে আলোচনা হবে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অপেক্ষায় আছি আমরা। এ ব্যাপারে মন্ত্রণালয়ের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ চলছে। তবে এখনো কোন অগ্রগতি হয়নি।’

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের বেতন ১০তম গ্রেডে এবং সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে করার দাবির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের অপেক্ষায় রয়েছেন শিক্ষকরা। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এমনকি মন্ত্রণালয়ও শিক্ষকদের দাবির বিষয়ে আন্তরিকতা দেখাচ্ছেন।

তবে শিক্ষক নেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সাক্ষাতেই চলমান পরিস্থিতির সুরাহা মিলতে পারে। সর্বশেষ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) সাবের হোসেন ও পরিচালক (পলিসি) ড. খান মো. নুরুল আমিনের সঙ্গে প্রাথমিক শিক্ষকদের সভায়ও বিষয়টি উঠে এসেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামপদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুনবৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভস্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুনরাজাপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে পুলিশসনারী কেলেংকারীতে জড়িয়ে বাংলাদেশ ছাড়লেন লঙ্কআগৈলঝাড়ায় ট্রাকচাপায় স্ত্রী নিহত: স্বামী হাসস্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা২০ টাকার লোভ দেখিয়ে শিশুকে ‘ধর্ষণ’লিটনের পর সেঞ্চুরি মুশফিকেরওধ্বংসস্তুপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরিবুবলীকে টানা ১০ দিন বরগুনায় থাকতে হচ্ছেএনটিআরসিএতে থাকছে না নিবন্ধন পরীক্ষাঘাদানিকের শ্বেতপত্র “গণনাগরিক অবমাননা” -শায়দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু!
%d bloggers like this: