ধর্মঘটে নৌপথে অচলাবস্থা, দুর্ভোগে যাত্রীরা

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ১৭:৪২
  • 144 বার পঠিত
ধর্মঘটে নৌপথে অচলাবস্থা, দুর্ভোগে যাত্রীরা

নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধসহ ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতি (ধর্মঘট) শুরু করেছেন নৌযান শ্রমিকরা। এতে বিপাকে পড়েছেন নৌপথে চলাচলকারী যাত্রীরা। শুক্রবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। কর্মবিরতির ফলে যাত্রী, পণ্য ও জ্বালানিবাহীসহ দেশের সব ধরনের নৌযান চলাচল বন্ধ। এতে নৌপথে যোগাযোগে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। জাগো নিউজের প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : নৌযান শ্রমিকদের ধর্মঘটে বরিশাল নদী বন্দরে শনিবার (৩০ নভেম্বর) ভোর থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। এ কারণে সকাল থেকে বরিশাল নদী বন্দরে এসে ফিরে যান যাত্রীরা। পণ্য পরিবহন ও খালাস বন্ধ থাকায় ব্যবসায়ীদেরও পড়তে হয়েছে দুর্ভোগে। ধর্মঘটের কারণে সকাল থেকেই যাত্রীবাহী লঞ্চ পন্টুন থেকে সরিয়ে মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়েছে।

কর্মবিরতি উপেক্ষা করে ওয়াটার বাস গ্রীনলাইন চলাচল করছে। সকালে যাত্রী নিয়ে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে গ্রীনলাইন ছেড়ে গেছে। এছাড়া কম দূরত্বের অনেক যাত্রী ঝুঁকি নিয়ে ট্রলার কিংবা স্পিডবোটযোগে গন্তব্যের উদ্দ্যেশে রওনা দেন। অনেকে আবার দীর্ঘক্ষণ নদী বন্দরে অপেক্ষার পর ফিরে যান। কেউ কেউ আবার দীর্ঘক্ষণ লঞ্চ ধর্মঘট প্রত্যাহারের আশায় অপেক্ষা করছেন। কর্মবিরতির সমর্থনে সকাল ১০টার দিকে বরিশাল নদী বন্দরে মিছিল করেছেন নৌযান শ্রমিকরা।

নৌযান শ্রমিক ফেডারেশনের বরিশাল জেলা সাধারণ সম্পাদক মাস্টার একিন আলী জানান, শ্রমিকরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করছেন। এ কারণে সকাল থেকে নৌযান চলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে পণ্যবাহী নৌযানও চলছে না।

 

তিনি বলেন, রাতে বরিশাল-ঢাকা রুটের লঞ্চও চলাচল করবে না। ধর্মঘট পালনে নৌযান শ্রমিকরা সকাল থেকে বন্দর সংলগ্ন নৌযান শ্রমিক ফেডারেশন কার্যালয়ে অবস্থান করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: