এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপকসহ দু’জনের কারাদণ্ড

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ১৭:৪৮
  • 1738 বার পঠিত
এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপকসহ দু’জনের কারাদণ্ড
সংবাদটি শেয়ার করুন....

নিষিদ্ধ ঘোষিত পলিথিন মজুত ও পরিবহনের দায়ে বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের শাখা ব্যবস্থাপকসহ দুইজনকে ৬ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৪৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। এসময় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১৩টি বস্তায় প্রায় ২০ মণ পলিথিন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বেলা ১১টার দিকে পরিবেশ অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিমের নেতৃত্বে ও পুলিশের সহায়তায় এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখা ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন ও পলিথিন ব্যবসায়ী মুজিবুর রহমান খন্দকার।

এদিকে এরপর এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসে মৎস্য অধিদফতর পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ১১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। এ ঘটনায় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখার ক্যাশিয়ার বেল্লাল হোসেনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

পরিবেশ অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিম জানান, দেশে পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, মজুত, সরবরাহ ও বিক্রি নিষিদ্ধ। তারপরও এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে তা পরিবহন ও মজুত রাখার খবর পেয়ে এ অভিযান চালানো হয়। এসময় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১৩টি বস্তায় প্রায় ২০ মণ পলিথিন জব্দ করা হয়। এ কারণে শাখা ব্যবস্থাপককে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি পলিথিন ব্যবসায়ীকেও কারাদণ্ড দেয়া হয়েছে।

বরিশাল জেলা মৎস্য অধিদফতরের কর্মকর্তা (ইলিশ) বিমল দাস জানান, বেলা সাড়ে ১১টার দিকে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১০টি বস্তায় প্রায় ১১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএফএম শামীম এ ঘটনায় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখার ক্যাশিয়ার বেল্লাল হোসেনকে এক বছরের কারাদণ্ড দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d