নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ১২:০৮
  • 182 বার পঠিত
নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

মানুষের দৃষ্টি ছিল নেপালের কাঠমান্ডুতেও। সেখানে ফুটবলের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলছিল নেপালের বিরুদ্ধে। সমীকরণটা এমন ছিল যে, বাংলাদেশকে ফাইনালে উঠতে হলে জিততেই হতো। আর নেপালের দরকার ছিল ড্র। কিন্তু নেপাল ঘরের মাঠে বাংলাদেশকে হারিয়েই উঠে যায় গেমস ফুটবলের ফাইনালে। দক্ষিণ এশিয়ান গেমস ফুটবলে আরেকবার ব্যর্থ হয়ে ঘরে ফিরছে বাংলাদেশ।

টিকে থাকার ম্যাচে বাংলাদেশ শুরুই করেছিল ডিফেন্সিভ মুডে। কিন্তু সেই ডিফেন্সের চরম ব্যর্থতায়ই বাংলাদেশ গোল খেয়ে বসে ১১ মিনিটে। সেই গোল আর ফেরত দিতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। গোল ধরে রেখে ঘরের মাঠের ফুটবলের ফাইনালে নাম লেখায় নেপাল। ১০ ডিসেম্বর ফুটবলের স্বর্ণের লড়াইয়ে মুখোমুখি হবে নেপাল ও ভুটান।

এসএ গেমস ফুটবলে বাংলাদেশ দ্বিতীয়বার স্বর্ণ জিতেছিল ২০১০ সালে ঘরের মাঠে। সেই স্বর্ণ ২০১৬ সালে হাতছাড়া হয় ভারতের গুয়াহাটিতে। বাংলাদেশ ফিরেছিল ব্রোঞ্জ নিয়ে। এবার ভারত না থাকায় স্বর্ণ পুনরুদ্ধারের জোর সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু ভারতবিহীন ফুটবলেও বাংলাদেশ ফিরছে তিন নম্বর হয়ে। প্রাপ্তি সেই ব্রোঞ্জ।

এ ম্যাচটি বাফুফে এতটাই গুরুত্ব সহকারে নিয়েছিল যে, ম্যাচের কয়েক ঘন্টা আগে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে ৩৪ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে। কিন্তু কোনো ঘোষণাতেই কাজ হয়নি। বাঁচামরার ম্যাচে বাংলাদেশ হেরেই বিদায় নেয় ফুটবল থেকে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেখ হাসিনার জন্মের সফলতা ও সার্থকতা কর্মের মপ্রধান মন্ত্রীর জন্মদিন ॥ প্রশাসনের উদ্যোগে প্রধান মন্ত্রীর জন্মদিন ॥ প্রতিমন্ত্রী কর্নবরিশালে প্রধানমন্ত্রীর জন্মদিনের আলোচনা সভতালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্নগরীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার লাশ উদকিশোরীকে ধর্ষণের পর হত্যা করে বিদেশে পাড়ি, সাআমতলীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রিতে টাকা ফেরত পেতে পারেন ডেসটিনি-যুবকের গ্রাহকরাবেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্য
%d bloggers like this: