নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ১২:০৮
  • 93 বার পঠিত
নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

মানুষের দৃষ্টি ছিল নেপালের কাঠমান্ডুতেও। সেখানে ফুটবলের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলছিল নেপালের বিরুদ্ধে। সমীকরণটা এমন ছিল যে, বাংলাদেশকে ফাইনালে উঠতে হলে জিততেই হতো। আর নেপালের দরকার ছিল ড্র। কিন্তু নেপাল ঘরের মাঠে বাংলাদেশকে হারিয়েই উঠে যায় গেমস ফুটবলের ফাইনালে। দক্ষিণ এশিয়ান গেমস ফুটবলে আরেকবার ব্যর্থ হয়ে ঘরে ফিরছে বাংলাদেশ।

টিকে থাকার ম্যাচে বাংলাদেশ শুরুই করেছিল ডিফেন্সিভ মুডে। কিন্তু সেই ডিফেন্সের চরম ব্যর্থতায়ই বাংলাদেশ গোল খেয়ে বসে ১১ মিনিটে। সেই গোল আর ফেরত দিতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। গোল ধরে রেখে ঘরের মাঠের ফুটবলের ফাইনালে নাম লেখায় নেপাল। ১০ ডিসেম্বর ফুটবলের স্বর্ণের লড়াইয়ে মুখোমুখি হবে নেপাল ও ভুটান।

এসএ গেমস ফুটবলে বাংলাদেশ দ্বিতীয়বার স্বর্ণ জিতেছিল ২০১০ সালে ঘরের মাঠে। সেই স্বর্ণ ২০১৬ সালে হাতছাড়া হয় ভারতের গুয়াহাটিতে। বাংলাদেশ ফিরেছিল ব্রোঞ্জ নিয়ে। এবার ভারত না থাকায় স্বর্ণ পুনরুদ্ধারের জোর সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু ভারতবিহীন ফুটবলেও বাংলাদেশ ফিরছে তিন নম্বর হয়ে। প্রাপ্তি সেই ব্রোঞ্জ।

এ ম্যাচটি বাফুফে এতটাই গুরুত্ব সহকারে নিয়েছিল যে, ম্যাচের কয়েক ঘন্টা আগে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে ৩৪ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে। কিন্তু কোনো ঘোষণাতেই কাজ হয়নি। বাঁচামরার ম্যাচে বাংলাদেশ হেরেই বিদায় নেয় ফুটবল থেকে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রকপটুয়াখালীতে পাঁচটি মাদক মামলার ওয়ারেন্ট’র আকুয়াকাটায় ক্রমশই বাড়ছে অপরাধমূলক কর্মকান্ডমনপুরা সংরক্ষিত বন উজাড় করে চলছে সেন্টারিং এপাথরঘাটায় ঘরের পাটাতন ভেঙে ফুটফুটে এক শিশুর তালতলীতে ছাত্রদলের ১১ নেতার পদত্যাগবরিশাল থেকে প্লাজমা দিতে ঢাকায় গেলেন ২১ পুলিপ্রধানমন্ত্রীর দেয়া ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যবরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবীতবরিশালে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হামলা ও ছিনলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবা‌ঞ্ছসালমান শাহ’র ৪৯তম জন্মদিন আজ
%d bloggers like this: