নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৮ ২০১৯, ১২:০৮
  • 148 বার পঠিত
নেপালের কাছে হেরেই গেল বাংলাদেশ

মানুষের দৃষ্টি ছিল নেপালের কাঠমান্ডুতেও। সেখানে ফুটবলের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলছিল নেপালের বিরুদ্ধে। সমীকরণটা এমন ছিল যে, বাংলাদেশকে ফাইনালে উঠতে হলে জিততেই হতো। আর নেপালের দরকার ছিল ড্র। কিন্তু নেপাল ঘরের মাঠে বাংলাদেশকে হারিয়েই উঠে যায় গেমস ফুটবলের ফাইনালে। দক্ষিণ এশিয়ান গেমস ফুটবলে আরেকবার ব্যর্থ হয়ে ঘরে ফিরছে বাংলাদেশ।

টিকে থাকার ম্যাচে বাংলাদেশ শুরুই করেছিল ডিফেন্সিভ মুডে। কিন্তু সেই ডিফেন্সের চরম ব্যর্থতায়ই বাংলাদেশ গোল খেয়ে বসে ১১ মিনিটে। সেই গোল আর ফেরত দিতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। গোল ধরে রেখে ঘরের মাঠের ফুটবলের ফাইনালে নাম লেখায় নেপাল। ১০ ডিসেম্বর ফুটবলের স্বর্ণের লড়াইয়ে মুখোমুখি হবে নেপাল ও ভুটান।

এসএ গেমস ফুটবলে বাংলাদেশ দ্বিতীয়বার স্বর্ণ জিতেছিল ২০১০ সালে ঘরের মাঠে। সেই স্বর্ণ ২০১৬ সালে হাতছাড়া হয় ভারতের গুয়াহাটিতে। বাংলাদেশ ফিরেছিল ব্রোঞ্জ নিয়ে। এবার ভারত না থাকায় স্বর্ণ পুনরুদ্ধারের জোর সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু ভারতবিহীন ফুটবলেও বাংলাদেশ ফিরছে তিন নম্বর হয়ে। প্রাপ্তি সেই ব্রোঞ্জ।

এ ম্যাচটি বাফুফে এতটাই গুরুত্ব সহকারে নিয়েছিল যে, ম্যাচের কয়েক ঘন্টা আগে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে ৩৪ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে। কিন্তু কোনো ঘোষণাতেই কাজ হয়নি। বাঁচামরার ম্যাচে বাংলাদেশ হেরেই বিদায় নেয় ফুটবল থেকে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: