১০৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০১৯, ০৫:১৪
  • 94 বার পঠিত
১০৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ

প্রথম পর্যায়ে ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধে বিরোধীতা এবং পাকিস্তানিদের দোসর হিসাবে হত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকা ব্যক্তিদের এই তালিকা প্রকাশ করা হয়।

আজ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে একাত্তরের রাজাকার, আল-বদর, আল-শামসের এই তালিকা প্রকাশ করেন মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়া প্রাথমিকভাবে মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকাও প্রকাশ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মন্ত্রী বলেন, আমরা কোন তালিকা করছি না। যারা একাত্তরে রাজাকার, আল-বদর, আল-শামস বা স্বাধীনতাবিরোধী হিসাবে পাকিস্তানি সরকার কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়েছেন এবং যেসব পুরোনো নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সংরক্ষিত ছিলো, সেটুকু প্রকাশ করছি।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নথি পর্যালোচনা করে প্রথম ধাপে ১০৭৮৯ জনের তালিকা প্রকাশ করা হলো। এ তালিকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে (www.molwa.gov.bd) পাওয়া যাবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: