আ.লীগের সভাপতিমণ্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

  • আপডেট টাইম : ডিসেম্বর ২১ ২০১৯, ০৯:২২
  • 92 বার পঠিত
আ.লীগের সভাপতিমণ্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে এবার তিন নতুন সদস্য যুক্ত হয়েছেন। এঁরা হলেন সাবেক মন্ত্রী শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। আজ শনিবার আওয়ামী লীগের দুই দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিনে নতুন এই কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শাজাহান খান দেশের পরিবহন খাতের বড় নেতা। তিনি নৌপরিবহনমন্ত্রী ছিলেন। তবে চলতি বছর নতুন সরকার গঠনের সময় শাজাহান খান বাদ পড়েন। জাহাঙ্গীর কবির নানক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন গত কমিটিতে। আর আবদুর রহমান ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।

আজ এ সম্মেলনে নবমবারের মতো সভাপতি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদক হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এবারের সম্মেলনে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে ৫১ করা হয়েছে। নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নতুন মুখ হিসেবে এসেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম।

গতকাল শুক্রবার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের উদ্বোধনী পর্ব শেষ হয়। আজ হয় দ্বিতীয় অধিবেশন। এ অধিবেশনেই কমিটি করা হয়।

আওয়ামী লীগের নতুন কমিটি নির্বাচনের জন্য দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুনকে প্রধান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। অন্য সদস্যরা হলেন উপদেষ্টা পরিষদের সদস্য মশিউর রহমান ও সাইদুর রহমান। আজ দ্বিতীয় অধিবেশনের শুরুতে বর্তমান কমিটির নেতারা সভা করে কমিটির বিলুপ্তি ঘোষণা করেন। এরপর সবাই কাউন্সিলরদের সারিতে চলে আসেন। মঞ্চে বসেন নির্বাচন কমিশনের সদস্যরা। এরপর শুরু হয় নেতা নির্বাচনের কার্যক্রম।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: