আ.লীগের সভাপতিমণ্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

  • আপডেট টাইম : ডিসেম্বর ২১ ২০১৯, ০৯:২২
  • 41 বার পঠিত
আ.লীগের সভাপতিমণ্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে এবার তিন নতুন সদস্য যুক্ত হয়েছেন। এঁরা হলেন সাবেক মন্ত্রী শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। আজ শনিবার আওয়ামী লীগের দুই দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিনে নতুন এই কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শাজাহান খান দেশের পরিবহন খাতের বড় নেতা। তিনি নৌপরিবহনমন্ত্রী ছিলেন। তবে চলতি বছর নতুন সরকার গঠনের সময় শাজাহান খান বাদ পড়েন। জাহাঙ্গীর কবির নানক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন গত কমিটিতে। আর আবদুর রহমান ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।

আজ এ সম্মেলনে নবমবারের মতো সভাপতি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদক হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এবারের সম্মেলনে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে ৫১ করা হয়েছে। নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নতুন মুখ হিসেবে এসেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম।

গতকাল শুক্রবার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের উদ্বোধনী পর্ব শেষ হয়। আজ হয় দ্বিতীয় অধিবেশন। এ অধিবেশনেই কমিটি করা হয়।

আওয়ামী লীগের নতুন কমিটি নির্বাচনের জন্য দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুনকে প্রধান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। অন্য সদস্যরা হলেন উপদেষ্টা পরিষদের সদস্য মশিউর রহমান ও সাইদুর রহমান। আজ দ্বিতীয় অধিবেশনের শুরুতে বর্তমান কমিটির নেতারা সভা করে কমিটির বিলুপ্তি ঘোষণা করেন। এরপর সবাই কাউন্সিলরদের সারিতে চলে আসেন। মঞ্চে বসেন নির্বাচন কমিশনের সদস্যরা। এরপর শুরু হয় নেতা নির্বাচনের কার্যক্রম।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
আল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও দেড় মন জা
%d bloggers like this: