ইউটিউব দিয়ে বছরে আয় ১৫০ কোটি টাকা

  • আপডেট টাইম : ডিসেম্বর ২১ ২০১৯, ০৪:০৮
  • 137 বার পঠিত
ইউটিউব দিয়ে বছরে আয় ১৫০ কোটি টাকা

পাঁচ বছরের এক শিশু বছরে ইউটিউব থেকে আয় করে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫৩ কোটি টাকা। সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তালিকা থেকে জানা গেছে, সবচেয়ে বেশি আয় করা ইউটিউবারের তালিকায় ঢুকে পড়েছে শিশু আনাস্তাসিয়া রাডজিনস্কায়া। ইন্টারনেটে দুনিয়ায় আনাস্তাসিয়া অবশ্য ন্যাস্তিয়া নামেও পরিচিত।

আনাস্তাসিয়াদের পরিবারের সদস্যরা অন্তত ছয়টি ইউটিউব চ্যানেল চালায়। ন্যাস্তিয়া ও তার বাবা মিলে বিভিন্ন গেম, শিশুদের জন্য কবিতা আবৃত্তি, ভাল আচরণ সম্পর্কিত ভিডিও তৈরির পর তা প্রকাশ করে। ইউটিউবে ন্যাস্তিয়ার পরিবারের ছয় চ্যানেলের মধ্যে সবচেয়ে জনপ্রিয় চ্যানেলটির সাবক্রাইবারের সংখ্যা এখন চার কোটি ২৪ লাখের বেশি।

ফোর্বস ম্যাগাজিনের হিসাব অনুযায়ী, গত বছর ন্যাস্তিয়াদের ছয়টি ইউটিউব চ্যানেল থেকে আয় হয়েছে এক কোটি ৮০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় বর্তমানে যা প্রায় ১৫২ কোটি ৮৯ লাখ ৯৫ হাজার ৬০০ টাকার সমান। আর তালিকার প্রথম স্থানে আট বছর বয়সী রায়ানের বাৎসরিক আয় ২২০ কোটি টাকারও বেশি।

ন্যাস্তিয়ার জন্ম রাশিয়ার ক্রাসনোদার এলাকায়। ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমায় তার পরিবার। বর্তমানে তারা তারা ফ্লোরিডা অঙ্গরাজ্যের বাসিন্দা। স্থানীয় গণমাধ্যমের দাবি, তাদের জনপ্রিয়তা এমন জায়গায় পৌঁছেছে যে, বেশ কিছু নামকরা ব্র্যান্ড প্রচুর টাকার বিনিময়ে ন্যাস্তিয়ার সঙ্গে অংশিদারিত্বের ভিত্তিতে কাজ করছে।

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
ভোলায় বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তমনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ, ইমেঘনায় ট্রলারডুবি, ৯ জেলে নিখোঁজসিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীবসুন্ধরা কিংসে ব্রাজিলের রবিনহোহাওরে ঘুরতে গিয়ে নৌকাডুবি, নিহত ১৭শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষা প্র‌তিষ্ঠান ৩য় শ্রেণী কর্মচারীর আত্মখানবাড়ি আদর্শ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম১০০ টাকা মূল্যের প্রাইজ বন্ডের ১০০তম ড্রহিজলায় পেয়ারার ট্রলার থেকে নদীতে পড়া নিখোঁজ বদলে যাচ্ছে সব ফোন নম্বরবৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০পটুয়াখালীতে করোনায় আক্রান্ত হাজার ছাড়িয়েছে \কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ আহত ৬
%d bloggers like this: