পটুয়াখালীতে নদী তীরের ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৩ ২০১৯, ০৮:২৮
  • 1180 বার পঠিত
পটুয়াখালীতে নদী তীরের ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

পটুয়াখালী প্রতিনিধিঃ অবৈধ দখলদারদের দখলের কবলে পড়ে হারিয়ে যাওয়া হেতালিয়া নদী পুনরুদ্ধারে পটুয়াখালীতে উচ্ছেদ অভিয নে ২৮টি কাঁচা-পাঁকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সোমবার সকালে পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে জেলা শহরের বাঁধঘাট এলাকায় বহালগাছিয়া খালের উপর গড়ে ওঠা ২৮টি কাঁচা, আধা পাঁকা ও পাঁকা অবৈধ স্থাপনা অপসারন শুরু করা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ মামুনুর রশিদ ও পানি উন্নয়ন বোর্ড পটুয়াখালী সার্কেলের নির্বাহী প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মজিবুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাহআলম সহ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও পুলিশ প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, সরকারের ডেলটা প্লানের আওতায় দেশব্যাপী নদী দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে তারই ধারাবাহিকতায় পটুয়াখালীর বহালগাছিয়া নদী দখল করে গড়ে ওঠা ২৮ টি স্থাপনা চিহ্নিত করে অপসারন করা হয়েছে। এছাড়া অন্যান্য নদী দখলের তালিকা প্রস্তুত করে দখলদারদের তাদের স্থাপনা সরিয়ে নেয়ার জন্য নোটিশ দেয়া হচ্ছে। এসব দখলদাররা স্বেচ্ছায় তাদের স্থাপনা সরিয়ে না নিলে পর্যায়ক্রমে তা উচ্ছেদ করা হবে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান জানান, এ উচ্ছেদ অভিযান একটি চলমান প্রক্রিয়া। নদী বাঁচাতে সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকার সাধারন মানুষ। তাই খুব সহজেই নদী দখল করে গড়ে ওঠা স্থাপনা অপসারনের মাধ্যমে নদী মুক্ত করা সম্ভব হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৮ জানুমুলাদী পৌরসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মত আবানারীপাড়ায় সংবাদ সম্মেলনে দাবি ইউপি চেয়ারপটুয়াখালীতে স্ত্রীর মৃত্যুর খবর শুনে কলেজ শিবিসিসিতে জন্ম ও মৃত্যু নিবন্ধন অনলাইন কার্যকআমরা গনতন্ত্র ও ভোট প্রদানের অধিকার চাই ঃ সরোশান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান: পুলিশ বরিশালে আসছে সর্বনিম্ন ৮ লাখ ৬৬ হাজার টিকাদশমিনায় ঘুষ দিতে গিয়ে ২ আওয়ামী লীগ নেতা শ্রীঘপটুয়াখালীতে বিষপান করে কিশোর-কিশোরীর আত্মহকরোনা পরিস্থিতির চরম অবনতি/একদিনে মৃত্যুর নতদেশে করোনায় আরও ১৬ মৃত্যুবিয়ের প্রলোভনে কুয়াকাটায় এনে প্রেমিকাকে ধর্সাংবাদিক মিজানুর রহমান আর নেইবাউফলে বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত
%d bloggers like this: