আগৈলঝাড়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন‘র প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৯ ২০১৯, ০৬:৪৫
  • 31 বার পঠিত
আগৈলঝাড়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন‘র প্রস্তুতি সভা অনুষ্ঠিত

শামীম আহমেদ ॥ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় ১৭৪৪২জন শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন খাওয়ানোর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. বখতিয়ার আল মামুনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নবাগত নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা অমিও রতন ঘটক, ওসি (তদন্ত) নকিব আকরাম হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর সুকলাল সিকদার, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১১ জানুয়ারি সরকারীভাবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (দ্বিতীয় রাউন্ড) সারাদেশে পালন করা হবে। এদিন আগৈলঝাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নে ১শ ২০টি অস্থায়ী টিকাদান কেন্দ্র ও উপজেলা হাসপাতালসহ মোট ১২১টি কেন্দ্রে ২শ ৪২জন স্বেচ্ছাসেবক ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১হাজার ৬শ ৪জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ১২মাস থেকে ৫৯মাস সয়সী ১৫ হাজার ৮শ ৬৮জন শিশুদের উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা হাতে নেয়া হয়েছে।

 

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বিআরইউ’র সভাপতি নজরুল বিশ্বাস, সম্পাদক মিথুনকুয়াকাটা সমুদ্র সৈকত থেকে অজ্ঞাত পরিচয়ে লাশ ভেঙে গেলো গণফোরামভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেলকরোনামুক্ত হলেন বাহাউদ্দিন নাছিমনলছিটিতে দেবরের বিরুদ্ধে জমি দখল সন্ত্রাসী নলছিটিতে নারী মাদক কারবারি গ্রেপ্তারডোপ টেস্টে পজিটিভ হওয়ায় চাকরি হারাচ্ছেন ২৬ পদেশের প্রথম নৌকা জাদুঘর হচ্ছে বরগুনায়পটুয়াখালীতে জমি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষকুয়াকাটায় খাল দখলের মিথ্যা অভিযোগের বিরুদ্ধমেহেন্দিগঞ্জে বৃদ্ধার চুল কেটে নির্যাতনবিয়েতে রাজি না হওয়ায় কিশোরী খালাতো বোনকে তুলমনপুরায় মধ্যরাতে এক ব্যবসায়ীকে গতিরোধ করে হতবঙ্গবন্ধুর পররাষ্ট্র নীতিতেই চলছে দেশ
%d bloggers like this: