প্রশাসনের মাধ্যমে গণতন্ত্রের কষ্ঠ বন্ধ করা যায় না- মনিষা চক্রবর্তী

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৭:৫৮
  • 20 বার পঠিত
প্রশাসনের মাধ্যমে গণতন্ত্রের কষ্ঠ বন্ধ করা যায় না- মনিষা চক্রবর্তী

শামীম আহমেদ ॥ ৩০ই ডিসেম্বর এদেশে রাতের আধারে প্রশাসনের যন্ত্র ও ক্যাডার বাহিনী দিয়ে ভোট  গ্রহন করে তথা কথিত গায়ের জোড়ে সরকার গঠন করা হয়েছে সেকথা কেহ বললে গলার নড়লি টিপে ধরা হচ্ছে।  গলা টিপে ধরে কারো মুখ বন্ধ করা যায়না সরকার সে কথা আজ ভুলে গেছে।

তারা অবৈধ ক্ষমতা পুলিশ দিয়ে লাঠি পিঠা দিয়ে দেশের শান্তি প্রিয় মানুষদের কন্ঠ রোধ করার চেষ্ঠা করছে। ভুলে যাবেন না প্রশাসনের মাধ্যমে গণতন্ত্রের কষ্ঠ বন্ধ করা যায় না। বর্তমান সরকার জানে না দিন দিন জনগন জেগে উঠতে শুরু করেছে। এই বিনা ভোটের সরকারের দূর্নীতির কারনে আজ রাজাকারের তালিকায় মুক্তিযুদ্ধাদের মুক্তিযুদ্ধাদের নাম আসে যখন সরকার দিশেহারা হয়ে পড়ে তখন। কারন সত্য কখনো গায়ের জোড়ে মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায়না। তাই সরকার মসনদ দখল করে রাখার জন্য দিশেহারা হয়ে পড়েছে। তাই সরকারের এসব দূর্নীতি ও জনগনের ভোটের অধিকার আদায় করা সহ এদেশের গনতন্ত্র উদ্ধারের জন্য সকল মানুষকে এগিয়ে রাজ পথে প্রতিবাদ করার জন্য আহবান।

আজ মঙ্গলবার সকাল ১১টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে বাম গণতান্ত্রিক জোটের আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নেয়া বাম সংগঠনের নেতৃবৃন্ধরা তাদের বক্তব্যতে এসব কথা বলেন।

৩০ই ডিসেম্বর ঢাকায় কালো দিবসের কর্মসূচিতে পুলিশি হামলা- গ্রেফতার ও সারাদেশে বাম জোটের সমাবেশে বাধা প্রদানের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বরিশালে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ ও মিছিলের আয়োজন করে।  বরিশাল বাম গণতান্ত্রিক জোট আহবায়ক ও বাম জোটের সমন্বয়ক দেওয়ান আঃ রসিদ নিলুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন,  কেন্দ্রীয় ইউনাইটেড কমিউনিস্ট লীগ সম্পাদক মন্ডলী সদস্য মুক্তিযুদ্ধা অধ্যাপক আঃ ছাত্তার, বরিশাল জেলা
কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি অধ্যাপক আ.ক.ম মিজানুর রহমান সেলিম, জেলা সম্পাদক এ্যাড, একে আজাদ,  ইউনাইটেড বরিশাল মহানগর সম্পাদক অধ্যাপক জলিলুর রহমান, বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী,  নবীন আহমেদ, সুজয় বিশ্বাষ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠান সঞ্চলনা করেন নৃপেন্দ্র নাথ বাড়ৈ।পড়ে নগরীতে একটি বিক্ষোভ মিছিল বেড় করা হয় অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে মিছিল বিভিন্ন সড়ক  প্রদক্ষিণ করে পুনরায় সদররোড এসে শেষ হয়।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: