বরিশাল বোর্ডের ৭৮৩ বিদ্যালয়ে শতভাগ পাস

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৬:২৩
  • 141 বার পঠিত
বরিশাল বোর্ডের ৭৮৩ বিদ্যালয়ে শতভাগ পাস

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসএসি) পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭ দশমিক ৫। শতভাগ পাস করেছে ৭৮৩টি শিক্ষা প্রতিষ্ঠান।

পাশাপাশি এ বোর্ডের আওতাধীন ছয় জেলার একটি বিদ্যালয়েও শতভাগ ফেল করার ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

প্রকাশিত পরিসংখ্যানের বরাত দিয়ে তিনি জানান, শতভাগ পাস করা ৭৮৩টি বিদ্যালয়ের মধ্যে পটুয়াখালীতে ১৩২, বরগুনায় ১০০, বরিশালে ২১২, পিরোজপুরে ১০৮, ভোলায় ১৪৮ ও ঝালকাঠি জেলায় ৮৩টি বিদ্যালয় রয়েছে।

৫০ ভাগের ওপরে ও শতভাগের নিচে পাস করেছে ৯২৫টি বিদ্যালয়। যারমধ্যে পটুয়াখালীতে ১৭৩, বরগুনায় ৮৭, বরিশালে ২৫০, পিরোজপুরে ১৬৫, ভোলায় ১৩৫ ও ঝালকাঠি জেলায় ১১৫টি বিদ্যালয় রয়েছে।

এছাড়া, ২০ ভাগের ওপরে ৫০ ভাগের নিচে পাস করেছে মাত্র ছয়টি বিদ্যালয়। যার মধ্যে পিরোজপুরে পাঁচটি ও ভোলায় একটি বিদ্যালয় রয়েছে। এগুলো হলো- ভোলার তজুমদ্দিনের আরালিয়া জুনিয়র হাই স্কুল, পিরোজপুরের মঠবাড়িয়ার পাঠাকাটা জুনিয়র হাই স্কতুল, পিরোজপুর সদরের মাজার জুনিয়র হাই স্কুল, নেছারাবাদ উপজেলার দুর্গাকাঠী এস জি এস মাধ্যমিক বিদ্যালয়, উরিবুনিয়া জনসম্মেলনী জুনিয়র হাই স্কুল, অনন্ত কুমার মেমোরিয়াল মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

বরিশাল বোর্ডে এবার জেএসসিতে ১ হাজার ৭১৪টি বিদ্যালয়ের ১ লাখ ১৩ হাজার ৯৮৫ পরীক্ষার্থী ১৮১টি কেন্দ্রে পরীক্ষা দেয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: