ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৬:২৯
  • 1030 বার পঠিত
ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ
সংবাদটি শেয়ার করুন....

ভারতের জাতীয় জনসংখ্যা রেজিস্টারের (এনপিআর) নির্দেশিকা থেকে এবার মুসলিমদের উৎসবের ছুটিগুলো বাতিল করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশেই এই নির্দেশিকা তৈরি করা হয়। ২০২০ সালের  এনপিআর নির্দেশিকায় মুসলিমদের উৎসব ছুটি বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, ২০২০ সালের এনপিআর নির্দেশিকা সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে প্রশ্ন উঠেছে যে মুসলিমদের কয়েকটি উৎসবের মধ্যে একটি উৎসবও কেন পঞ্জিকায় উল্লেখ করা হলো না। এটি নিশ্চয়ই অনিচ্ছাকৃত কোনো ভুল নয়।

ভারতে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পর দেশটিতে করা হচ্ছে জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)। এই এনপিআর নিয়ে ভারত সরকারের কড়া সমালোচনা চলছে সুশীল সমাজ ও ছাত্রদের মাঝে।মুসলমানদেরকে কোণঠাসা এনপিআর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d