ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৬:২৯
  • 107 বার পঠিত
ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

ভারতের জাতীয় জনসংখ্যা রেজিস্টারের (এনপিআর) নির্দেশিকা থেকে এবার মুসলিমদের উৎসবের ছুটিগুলো বাতিল করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশেই এই নির্দেশিকা তৈরি করা হয়। ২০২০ সালের  এনপিআর নির্দেশিকায় মুসলিমদের উৎসব ছুটি বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, ২০২০ সালের এনপিআর নির্দেশিকা সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে প্রশ্ন উঠেছে যে মুসলিমদের কয়েকটি উৎসবের মধ্যে একটি উৎসবও কেন পঞ্জিকায় উল্লেখ করা হলো না। এটি নিশ্চয়ই অনিচ্ছাকৃত কোনো ভুল নয়।

ভারতে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পর দেশটিতে করা হচ্ছে জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)। এই এনপিআর নিয়ে ভারত সরকারের কড়া সমালোচনা চলছে সুশীল সমাজ ও ছাত্রদের মাঝে।মুসলমানদেরকে কোণঠাসা এনপিআর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: