ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৬:২৯
  • 156 বার পঠিত
ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

ভারতের জাতীয় জনসংখ্যা রেজিস্টারের (এনপিআর) নির্দেশিকা থেকে এবার মুসলিমদের উৎসবের ছুটিগুলো বাতিল করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশেই এই নির্দেশিকা তৈরি করা হয়। ২০২০ সালের  এনপিআর নির্দেশিকায় মুসলিমদের উৎসব ছুটি বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, ২০২০ সালের এনপিআর নির্দেশিকা সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে প্রশ্ন উঠেছে যে মুসলিমদের কয়েকটি উৎসবের মধ্যে একটি উৎসবও কেন পঞ্জিকায় উল্লেখ করা হলো না। এটি নিশ্চয়ই অনিচ্ছাকৃত কোনো ভুল নয়।

ভারতে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পর দেশটিতে করা হচ্ছে জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)। এই এনপিআর নিয়ে ভারত সরকারের কড়া সমালোচনা চলছে সুশীল সমাজ ও ছাত্রদের মাঝে।মুসলমানদেরকে কোণঠাসা এনপিআর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: