ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

  • আপডেট টাইম : ডিসেম্বর ৩১ ২০১৯, ০৬:২৯
  • 602 বার পঠিত
ভারতে মুসলিমদের ধর্মীয় উৎসবের ছুটি বাদ

ভারতের জাতীয় জনসংখ্যা রেজিস্টারের (এনপিআর) নির্দেশিকা থেকে এবার মুসলিমদের উৎসবের ছুটিগুলো বাতিল করা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশেই এই নির্দেশিকা তৈরি করা হয়। ২০২০ সালের  এনপিআর নির্দেশিকায় মুসলিমদের উৎসব ছুটি বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, ২০২০ সালের এনপিআর নির্দেশিকা সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে প্রশ্ন উঠেছে যে মুসলিমদের কয়েকটি উৎসবের মধ্যে একটি উৎসবও কেন পঞ্জিকায় উল্লেখ করা হলো না। এটি নিশ্চয়ই অনিচ্ছাকৃত কোনো ভুল নয়।

ভারতে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পর দেশটিতে করা হচ্ছে জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)। এই এনপিআর নিয়ে ভারত সরকারের কড়া সমালোচনা চলছে সুশীল সমাজ ও ছাত্রদের মাঝে।মুসলমানদেরকে কোণঠাসা এনপিআর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: