পদপিষ্ট হয়ে ব্যাপক নিহতের ঘটনায় সোলাইমানির দাফন স্থগিত

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ১০:৩২
  • 208 বার পঠিত
পদপিষ্ট হয়ে ব্যাপক নিহতের ঘটনায় সোলাইমানির দাফন স্থগিত

ইরানে জেনারেল সোলাইমানির দাফনে অংশ নিতে এসে পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৫ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। এমন অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোলাইমানির দাফন স্থগিত করেছে কর্তৃপক্ষ। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ খবর দিয়েছে ইউএসএ টুডে।

মঙ্গলবার ইরানের দক্ষিণ পূর্বের শহর কেরমানে সোলাইমানির দেহ দাফনের জন্য নিয়ে যাওয়া হয়। এসময় সেখানে শামিল হতে যোগ দেন হাজার হাজার মানুষ। ফলে সৃষ্টি হয় বিশৃঙ্খলার। সেখান থেকে হঠাৎ হুরোহুরি শুরু হলে ঘটে এই বিপত্তি।
দেশটির দেশটির জাতীয় জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান কুলিবান্দ জানান, অতিরিক্ত ভিড়ের কারণে শেষ শ্রদ্ধা ও দাফন অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়েছে। সরকারের পক্ষ থেকে সবাইকে ঘরে ফেরার অনুরোধ করা হয়েছে।
এর আগে সোমবার তেহরানে সোলাইমানির শেষ যাত্রায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। ইরান দাবি করে তাতে অংশ নিয়েছিলেন দশ লক্ষের বেশি মানুষ। তবে এ সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: