পদপিষ্ট হয়ে ব্যাপক নিহতের ঘটনায় সোলাইমানির দাফন স্থগিত

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ১০:৩২
  • 1081 বার পঠিত
পদপিষ্ট হয়ে ব্যাপক নিহতের ঘটনায় সোলাইমানির দাফন স্থগিত
সংবাদটি শেয়ার করুন....

ইরানে জেনারেল সোলাইমানির দাফনে অংশ নিতে এসে পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৫ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। এমন অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোলাইমানির দাফন স্থগিত করেছে কর্তৃপক্ষ। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ খবর দিয়েছে ইউএসএ টুডে।

মঙ্গলবার ইরানের দক্ষিণ পূর্বের শহর কেরমানে সোলাইমানির দেহ দাফনের জন্য নিয়ে যাওয়া হয়। এসময় সেখানে শামিল হতে যোগ দেন হাজার হাজার মানুষ। ফলে সৃষ্টি হয় বিশৃঙ্খলার। সেখান থেকে হঠাৎ হুরোহুরি শুরু হলে ঘটে এই বিপত্তি।
দেশটির দেশটির জাতীয় জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান কুলিবান্দ জানান, অতিরিক্ত ভিড়ের কারণে শেষ শ্রদ্ধা ও দাফন অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়েছে। সরকারের পক্ষ থেকে সবাইকে ঘরে ফেরার অনুরোধ করা হয়েছে।
এর আগে সোমবার তেহরানে সোলাইমানির শেষ যাত্রায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। ইরান দাবি করে তাতে অংশ নিয়েছিলেন দশ লক্ষের বেশি মানুষ। তবে এ সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d