পাকিস্তান সফরে টেস্ট খেলবে বাংলাদেশ: পিসিবি

  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২০, ১২:৩৩
  • 138 বার পঠিত
পাকিস্তান সফরে টেস্ট খেলবে বাংলাদেশ: পিসিবি

পাকিস্তান সফরে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। শুধু টেস্ট সিরিজই নয়! পাকিস্তান সফরে টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচও খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেছেন, আমি সন্তুষ্ট যে আমরা একটি ভালো সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছি। দুই দেশের সিরিজ নিয়ে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর যে সিদ্ধান্ত দিয়েছেন তাতে আমরা খুশি। এজন্য ওনাকে আমি ধন্যবাদ জানাতে চাই।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, উভয় দেশের ক্রিকেট বোর্ডের জন্যই একটি জয়। আমি আনন্দিত যে সিরিজটি সম্পর্কে অনিশ্চয়তা এখন শেষ এবং আমরা ম্যাচগুলো সুন্দরভাবে আয়োজন করতে পারব। বাংলাদেশ তিনবার পাকিস্তান সফর করবে।

এফটিপি অনুসারে পাকিস্তান সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু নিরাপত্তা ইস্যুতে লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরের অনুমোদন দেয়নি বাংলাদেশ সরকার। শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার অনুমোদন দেয়।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজটি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে মঙ্গলবার দুবাইয়ে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানের সঙ্গে আলোচনা করে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সমস্যার সমধান দেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর। তার মধ্যস্থতায় সিরিজটির সুরহা হয়।

বাংলাদেশ দল পাকিস্তান সফরে প্রথমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফেরত আসবে। এরপর সফরে গিয়ে ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট খেলে দেশে আসবে। এরপর আবার এপ্রিলে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে ফের পাকিস্তান সফরে যাবে। দ্বিপাক্ষিক এ সিরিজের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।

পাকিস্তান সফরে বাংলাদেশের খেলার সূচি

২৪ জানুয়ারি ১ম টি-টোয়েন্টি-লাহোর

২৫ জানুয়ারি ২য় টি-টোয়েন্টি-লাহোর

২৭ জানুয়ারি ৩য় টি-টোয়েন্টি- লাহোর

৭ থেকে ১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট- রাওয়ালপিন্ডি

৩ এপ্রিল একমাত্র ওয়ানডে-করাচি

৫-৯ এপ্রিল ২য় টেস্ট- করাচি

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: