টাইগারদের নিরাপত্তায় ১০ হাজারের বেশি পুলিশ

  • আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২০, ১০:১৮
  • 123 বার পঠিত
টাইগারদের নিরাপত্তায় ১০ হাজারের বেশি পুলিশ

পাকিস্তান সফরের নিরাপত্তা ইস্যু নিয়ে বিসিবি বেশি উচ্চবাচ্য করেনি ঠিকই, সবসময়ই বলে এসেছে দীর্ঘ সময় দেশটিতে থাকতে চায় না বাংলাদেশ। কারণটা যে ওই নিরাপত্তাই, না বোঝার কথা নয় কারও। ঘরের মাঠে একযুগের আন্তর্জাতিক ক্রিকেট স্থবিরতা সচল করার চেষ্টায় থাকা পিসিবি সেটা ভালোকরেই জানে। চেষ্টার ত্রুটি রাখছে না তারাও! সূচি ঠিক হয়ে যাওয়ার পর টাইগারদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থার কথা সামনে আনছে দেশটির সংবাদমাধ্যম।

বাংলাদেশ দলকে নিরাপত্তার প্রস্তুতি সভার একটি খবর প্রকাশ করেছে পাকিস্তানের দৈনিক বিজনেস রেকর্ডার। দেশটির নিরাপত্তা বিষয়ক সরকারি কমিটি ও আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষকর্তাদের বৈঠকের বরাতে পত্রিকাটি বলছে, সিরিজ নির্বিঘ্নে করতে ১০ হাজারেরও বেশি পুলিশ সদস্য থাকবে অন্যান্য বিশেষ নিরাপত্তা টিমের সাথে।

টাইগার দল পাকিস্তান সফর করবে তিন দফায়। শুরুতে তিন টি-টুয়েন্টি, চলতি মাসের শেষ সপ্তাহে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে একটি টেস্ট ও এপ্রিলে আরেকটি টেস্ট আর একটি ওয়ানডে খেলতে দেশটিতে যাবে তারা। টি-টুয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই হবে লাহোরে, ২৫, ২৫ ও ২৭ জানুয়ারি। পরে রাওয়ালপিন্ডিতে।

সফরজুড়ে বাংলাদেশ দলের জন্য বিশেষ নিরাপত্তা পরিকল্পনা রাখছে দেশটির সরকার। খেলোয়াড়দের হোটেল, মাঠ, অনুশীলন, চলাচলের রাস্তা থাকবে কড়াকড়ির আওতায়। নিরাপত্তা চাদরে ঢেকে রাখা হবে পুরোটা সময়। পুলিশের পাশাপাশি সেনা কমান্ডো, রেঞ্জার্স টিমের সদস্যরা নিয়োজিত থাকবে।

লাহোরে ১০ হাজারেরও বেশি পুলিশ সদস্যের সঙ্গী হবে যেকোনো জরুরী অবস্থায় সাড়া দেয়ার জন্য ১৯ জনের বিশেষ ফোর্স টিম, সেনা কমান্ডো এবং রেঞ্জার্স টিমের সদস্যরা। রাওয়ালপিন্ডি টেস্টের নিরাপত্তায় থাকবে ৪ হাজারের বেশি পুলিশ, সেনা ব্যাটালিয়ন ও রেঞ্জার্স উইং। ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় থাকবে ক্রিকেটারদের বিচরণের পুরোটা ক্ষেত্র।

কোনোরকম ত্রুটিই রাখতে চায় না পাকিস্তান। শুধু বাংলাদেশ সিরিজই তো নয়, আর কোন কোন দেশকে তারা সফরে নিতে পারবে সেটির একটি মহড়াও তো হয়ে যাবে এই সিরিজে।

সফরের টি-টুয়েন্টি সিরিজের শক্তিশালী দলই দিয়েছে বিসিবি, শনিবার ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব থাকছেন না নিষেধাজ্ঞায়, মুশফিক যাচ্ছেন না পারিবারিক সিদ্ধান্তে। নবীন-অভিজ্ঞ মিলিয়ে ভারসাম্যপূর্ণ দলই দিয়েছে বিসিবি। ২২ জানুয়ারি উড়ল দেবেন তামিম-মোস্তাফিজরা। বাংলাদেশের আগেই স্বাগতিকরাও সাজিয়েছে শক্তিশালী স্কোয়াড।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (রিয়াদ অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
সাংবাদিক ফাহিম ফিরোজের পিতার মৃত্যুশ্রীপুরে নদীভাঙন অর্ধেকে কমে এসেছে: পানিসম্পকলাপাড়ায় কলেজ শিক্ষার্থীর আত্মহত্যাগলাচিপায় বিভিন্ন পূজা মন্ডপে প্রশাসনের মাস্গলাচিপায় কেন্দ্রীয় যুবলীগ নেতার আগমনে মানুষউজিরপুরে বিএনপি নেতা আ: হক বালী আর নেই জানাজাপটুয়াখালীতে স্পিডবোট ডুবি, ৫ মরদেহ উদ্ধারঝালকাঠিতে বিশ্ব পোলিও দিবস পালিতভোলায় পরকীয়ার জেড়ে স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারমনপুরায় ছাগলে ধান খাওয়াকে নিয়ে দুই গ্রুপের সতবারক খাওয়ার পর ২১ জন অসুস্থব্যারিস্টার রফিক-উল হক আর নেইডাক্তার-আয়াদের কমিশন দেবেন না- সিটি মেয়র সাদিত্রাণের চাল আত্মসাৎ: দুমকিতে ইউপি চেয়ারম্যানসব মোবাইল ব্যাংকিং-এ আন্তলেনদেন
%d bloggers like this: