পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’

  • আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২০, ১০:২৪
  • 775 বার পঠিত
পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’
সংবাদটি শেয়ার করুন....

শীতের সকালে কিংবা দুপুরে ঝাল ঝাল ভর্তা খাওয়ার মজাই আলাদা। আর গরম গরম ভাতের সঙ্গে ভর্তার স্বাদ বেড়ে হয় দ্বিগুণ। তবে এই স্বাদের ভিন্নতায় আজকে থাকছে একদম অন্যরকম একটি রেসিপি।

যা ঘরে থাকা সাধারণ উপকরণেই তৈরি করা সম্ভব। বেগুন তো পছন্দ করেন, এর তৈরি ভর্তাও নিশ্চয় খেয়েছেন! তবে আজকে এর মধ্যে নিয়ে আসুন একটু পরিবর্তন। আর বাড়িয়ে তুলুন এর স্বাদ। যা আচারি বেগুন ভর্তা নামে পরিচিত। এটি তৈরি করাও একদম সহজ। আর পাঁচ মিনিটের বেশিও সময় লাগে না। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: বড় বেগুন ১টি, পেঁয়াজ কুচি প্রয়োজন মতো, সরিষার তেল ১ চা চামচ,কাঁচা মরিচ কুচি ২ টেবিল চামচ অথবা শুকনা মরিচ ভাজা, ধনেপাতা প্রয়োজন মতো, যে কোনো আচারের তেল আচারসহ ১ টেবিল চামচ, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে বেগুনের গায়ে তেল মাখিয়ে পুড়িয়ে নিন। এবার পানিতে রেখে ভালোভাবে খোসা ছাড়িয়ে নিন। তারপর বেগুন মেখে নিন। মাখা হলে উপরের সব উপকরণ দিয়ে আবার ভালোভাবে মেখে নিন। ব্যস, তৈরি হয়ে গেলো। এবার গরম ভাত বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন মজাদার আচারি বেগুন ভর্তা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d