বঙ্গোপসাগরে ১৭ জেলেকে পিটিয়ে সর্বস্ব লুট

  • আপডেট টাইম : জানুয়ারি ৩১ ২০২০, ২০:৪৩
  • 1008 বার পঠিত
বঙ্গোপসাগরে ১৭ জেলেকে পিটিয়ে সর্বস্ব লুট
সংবাদটি শেয়ার করুন....

বঙ্গোসাগরে মাছ ধরার সময় এফবি বরুজান বিবি-১ ট্রলারের পাখা ভেঙে যাওয়ার পর ভেসে যাওয়ার ভয়ে গ্রাফি দিয়ে অবস্থার করছিলেন ১৭ জেলে। এ সুযোগে জলদস্যুরা ওই ট্রলারে আহরিত ১৫ লাখ টাকার মাছসহ রসদ মামগ্রী ছিনিয়ে নেয় এবং ট্রলারে থাকা ১৭ জেলেকে বেঁধে পিটিয়ে আহত করে।

বৃহস্পতিবার রাতে ১৫ থেকে ২০ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী এ তাণ্ডব চালায়।
এ ঘটনায় আহত জেলেদের মধ্যে মো. সগির হোসেন, আ. মন্নান ও সোহেলের অবস্থা গুরুতর। জানা যায়, ট্রলারের মালিক রিপন ফকির বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার বাসিন্দা। তবে জলদস্যু বাহিনীর নাম জানা যায়নি।

শুক্রবার সকালে আহত জেলেরা মোবাইলের মাধ্যমে ঘটনার বিস্তারিত জানালে একই মালিকের এফবি বরুজান বিবি-২ ট্রলার জেলেদের উদ্ধারের জন্য রওয়ানা দেয়।

ট্রলার মালিকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন,
গত ২৩ জানুয়ারি মাছ ধরার জন্য বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার রিপন ফকিরের মালিকানা এফবি বরুজান বিবি-১ ট্রলার নিয়ে ১৭ জন জেলে বঙ্গোপসাগরে যায়। কিন্তু বৃহস্পতিবার সকালে ওই ট্রলারের পাখা ভেঙে গেলে বঙ্গোপসাগরের ভাঙ্গা নামক জায়গা গ্রাফি দিয়ে অবস্থান নেয় জেলেরা। এ ঘটনায় ওইদিন রাতেই জেলেদের ট্রলারে হামলা চালায় জলদস্যু বাহিনী। এসময় জেলেদের বেঁধে পিটিয়ে আহত করে সর্বস্ব লুট করে দস্যুরা।

এসময় জেলেদের মধ্যে মো. সগির হোসেন, আ. মন্নান ও সোহেলের অবস্থা গুরুতর। এ ঘটনায় জলদস্যুদের চিনতে পারেনি জেলেরা। পরে জেলেদের উদ্ধারে অপর একটি ট্রলার রওয়ানা দেয়।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার শাহজালাল বলেন, আমরা টহলরত অবস্থায় আছি। এখন পর্যন্ত এমন খবর আমাদের কেউ জানায়নি। তবে বিস্তারিত জানতে খোঁজ নিব।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d