বঙ্গোপসাগরে ১৭ জেলেকে পিটিয়ে সর্বস্ব লুট

  • আপডেট টাইম : জানুয়ারি ৩১ ২০২০, ২০:৪৩
  • 595 বার পঠিত
বঙ্গোপসাগরে ১৭ জেলেকে পিটিয়ে সর্বস্ব লুট

বঙ্গোসাগরে মাছ ধরার সময় এফবি বরুজান বিবি-১ ট্রলারের পাখা ভেঙে যাওয়ার পর ভেসে যাওয়ার ভয়ে গ্রাফি দিয়ে অবস্থার করছিলেন ১৭ জেলে। এ সুযোগে জলদস্যুরা ওই ট্রলারে আহরিত ১৫ লাখ টাকার মাছসহ রসদ মামগ্রী ছিনিয়ে নেয় এবং ট্রলারে থাকা ১৭ জেলেকে বেঁধে পিটিয়ে আহত করে।

বৃহস্পতিবার রাতে ১৫ থেকে ২০ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী এ তাণ্ডব চালায়।
এ ঘটনায় আহত জেলেদের মধ্যে মো. সগির হোসেন, আ. মন্নান ও সোহেলের অবস্থা গুরুতর। জানা যায়, ট্রলারের মালিক রিপন ফকির বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার বাসিন্দা। তবে জলদস্যু বাহিনীর নাম জানা যায়নি।

শুক্রবার সকালে আহত জেলেরা মোবাইলের মাধ্যমে ঘটনার বিস্তারিত জানালে একই মালিকের এফবি বরুজান বিবি-২ ট্রলার জেলেদের উদ্ধারের জন্য রওয়ানা দেয়।

ট্রলার মালিকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন,
গত ২৩ জানুয়ারি মাছ ধরার জন্য বরগুনার নিন্দ্রা ছকিনা এলাকার রিপন ফকিরের মালিকানা এফবি বরুজান বিবি-১ ট্রলার নিয়ে ১৭ জন জেলে বঙ্গোপসাগরে যায়। কিন্তু বৃহস্পতিবার সকালে ওই ট্রলারের পাখা ভেঙে গেলে বঙ্গোপসাগরের ভাঙ্গা নামক জায়গা গ্রাফি দিয়ে অবস্থান নেয় জেলেরা। এ ঘটনায় ওইদিন রাতেই জেলেদের ট্রলারে হামলা চালায় জলদস্যু বাহিনী। এসময় জেলেদের বেঁধে পিটিয়ে আহত করে সর্বস্ব লুট করে দস্যুরা।

এসময় জেলেদের মধ্যে মো. সগির হোসেন, আ. মন্নান ও সোহেলের অবস্থা গুরুতর। এ ঘটনায় জলদস্যুদের চিনতে পারেনি জেলেরা। পরে জেলেদের উদ্ধারে অপর একটি ট্রলার রওয়ানা দেয়।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার শাহজালাল বলেন, আমরা টহলরত অবস্থায় আছি। এখন পর্যন্ত এমন খবর আমাদের কেউ জানায়নি। তবে বিস্তারিত জানতে খোঁজ নিব।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: