জাপানি নারীদের বয়স ধরে রাখার গোপন রহস্য!

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৩ ২০২০, ১২:১৬
  • 108 বার পঠিত
জাপানি নারীদের বয়স ধরে রাখার গোপন রহস্য!

পৃথিবীর অন্যান্য দেশের নারীদের থেকে জাপানি নারীদের ত্বক ও সৌন্দর্য একদমই আলাদা। একবাক্যে বলতে গেলে, তাদের ত্বক ও ত্বকের জেল্লা পুরো দুনিয়াতেই তারিফের যোগ্য।

জাপানি নারীরা নিজেদের বয়স ধরে রাখে জাদুর মতো। যার ফলে ৫০ বছর বয়সেও তাদের দেখে ৩০ বছর বয়সী নারী মনে হয়। আর এর পেছনে তাদের রয়েছে গোপন রহস্য। চলুন জেনে নেয়া যাক জাপানি নারীদের এরকম অপূর্ব সুন্দর রূপের গোপন রহস্যেটি-

অতিরিক্ত বিউটি প্রোডাক্টস ব্যবহার নয়

“বিউটি প্রোডাক্টস” />
বাজারে নানা রকম বিউটি প্রোডাক্ট থাকে। তবে জাপানিরা তাদের ত্বক সম্পর্কে খুবই সচেতন। তাই হুট করেই যেমন তেমন প্রোডাক্ট তারা ব্যবহার করেন না। কোন কসমেটিক ব্যবহার করার আগে ভালো করে তার সম্পর্কে জেনে নেন। এর জন্য তারা প্রথমে প্রোডাক্টটের ট্রায়াল নিয়ে নেন। যদি তা ত্বকের জন্য ঠিক মনে করেন, তবেই সেই প্রোডাক্ট ব্যবহার করেন। বেশির ভাগ জাপানি নারীরা নিজেদের ত্বকের যত্ন নেন প্রাকৃতিকভাবে। এছাড়া তারা তাদের ত্বক সব সময় পরিষ্কার রাখার চেষ্টা করেন।

আজুকি

জাপানী স্কিন কেয়ারের এক অন্যতম প্রোডাক্ট হল আজুকি। আজুকির পাউডার ও স্ক্রাব ত্বকের ময়লা ভালোভাবে পরিষ্কার করে ত্বককে ভেতর থেকে  পরিষ্কার রাখে। ত্বকের ভেতরে জমা ধুলো ময়লাকে বের করে ত্বককে সতেজ রাখে। আজুকি স্ক্রাব অনলাইনে কিনতে পাওয়া যায়। আমাজনে আপনারা সহজেই এটি পেয়ে যাবেন।

গ্রিন টি

শুধুমাত্র ত্বক পরিচর্যা করাই নয়, জাপানি নারীরা নিয়মিত গ্রিন টি পান করেন। এতে প্রচুর পরিমাণে ভেষজগুণ থাকে, যা শরীরের জন্য বিশেষ করে ত্বকের জন্য খুবই উপকারী। গ্রিন টি-তে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। যা শরীরকে ইউ.ভি.রে থেকে সুরক্ষিত করে। যা বলিরেখা বা সানবার্ন থেকে ত্বকের যত্ন নেয়।

সান্সক্রিম অপেক্ষা ছাতা ও টুপির ব্যবহার

জাপানি নারীরা সান্সক্রিম প্রায় এড়িয়ে চলেন। সার্ভেতে দেখা গেছে জাপানি নারীরা ত্বকের যত্নের ক্ষেত্রে বিশেষ করে রোদে বেরলে যতটা সম্ভব ছাতা ও টুপির ব্যবহার করেন। ফলে ত্বক প্রাকৃতিক ভাবে সুন্দর থাকে। কসমেটিকের থেকে ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা প্রায় থাকে না। তবে সূর্য থেকে ত্বকের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। তাই সূর্যের রশ্মি থেকে তারা নিজেদের ছাতা ও টুপি ব্যবহার করে রক্ষা করেন।

সৌন্দর্যয়ের জন্য প্রাকৃতিক তেল

প্রাকৃতিক তেল ত্বকে জমা তেল ও ময়লাকে পরিষ্কার করে। ভেষজ তেল ত্বকের যাবতীয় রুক্ষতা ও ময়লা ভেতর থেকে পরিষ্কার করে। সঙ্গে ত্বককে মসৃণ ও উজ্জ্বল বানায়। এক্ষেত্রে ভেষজ তেল রিমুভার বা ক্লিঞ্জার হিসেবে ব্যবহার করা হয়।

ত্বকের ম্যাসাজ

জাপানি নারীদের রূপের অন্যতম একটি রহস্য হচ্ছে ত্বকের ম্যাসাজ। যা তারা সবসময় করে থাকে। এর ফলে সহজে মুখে বয়সের ছাপ বা বলিরেখা পরে না। তারা মুখের ম্যাসাজের ক্ষেত্রে যে যে প্রোডাক্ট ব্যবহার করেন, তা খুব ধীরে ধীরে এপ্লাই করেন।

কোলাজেন

ত্বকের যত্ন নেয়ার সঙ্গে সঙ্গে জাপানি নারীরা সাপ্লিমেনটারি ডায়েট কোলাজেন নেন। অনেক বৈজ্ঞানিকের মত যে, কোলাজেনের ব্যবহার প্রোটিন পাউডার খাওয়ার সমান। আলাদা কিছু না। কিন্তু জাপানিরা ত্বকের যত্নের বিশেষ খেয়াল রাখার জন্য এটি গ্রহণ করে।

স্বাস্থ্যকর খাবার গ্রহণ

পশ্চিমী দুনিয়া যেদিকে মাংস বা চর্বি জাতীয় খাবার খায়, সেখানে জাপানিরা স্বাস্থ্যকর খাবার খেয়ে থাকে। ফলে তাদের শরীরও সুস্থ থাকে। ত্বকের ক্ষেত্রে সঠিক ডায়েট সব সময় জরুরি। ফলে ত্বক সতেজ ও উজ্জ্বল থাকে সহজে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহতআল্লামা শফী মারা গেছেনগলাচিপায় যৌতুকের দাবীতে গৃহবধুর দাঁত উপড়ে ফেপটুয়াখালীতে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবীতে নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন, একাংশেঝালকাঠিতে করোনা উপসর্গে গৃহবধূর মৃত্যুঝালকাঠিতে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙায় ক্ষোভমেয়ে হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে বমনপুরার মেঘনায় ১২ কিলোমিটার এলাকায় গাছের খুঁবরিশাল থেকে বেনাপোলগামী বাস মাগুরায় দুর্ঘটনএইচএসসি, জেএসসির সিদ্ধান্ত নিতে ২৪ সেপ্টেম্ববরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন
%d bloggers like this: