প্রশ্নফাঁসের গুজবে প্রতারিত হবেন না: শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৩ ২০২০, ১১:৫৪
  • 67 বার পঠিত
প্রশ্নফাঁসের গুজবে প্রতারিত হবেন না: শিক্ষামন্ত্রী

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো ঘটনা ঘটবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, অনেকে প্রশ্নফাঁসের গুজব রটাচ্ছে। গুজবে কান দিয়ে কেউ প্রতারিত হবেন না। যারা গুজব ছড়ায় তাদেরকে কঠোরভাবে দমন করা হবে।

সোমবার সকালে তেজগাঁও সরকারি বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেছেন, প্রশ্নপত্র ফাঁস রুখতে গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন। এবার কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। আগামীতেও হবে না।

এসএসসি পরীক্ষায় চলমান রাজনৈতিক পরিবেশের প্রভাব পড়বে না বলে জানিয়ে তিনি বলেন, একটি রাজনৈতিক দল হরতাল দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এসএসসি পরীক্ষা চলাকালে যদি এমন ঘটনা আবারো ঘটে, তাহলে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কিছু নেই। দেশে কোনো হরতাল হবে না। চলমান রাজনৈতিক পরিবেশের কোনো প্রভাব পড়বে না তাদের পরীক্ষায়।

উল্লেখ্য, এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি বোর্ডের আওতায় এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী।

চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠান ও কেন্দ্র বৃদ্ধি পেলেও বাড়েনি শিক্ষার্থীর সংখ্যা। গতবারের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৮৭ হাজার ৫৫৪ জন। এবার ২৮ হাজার ৮৮৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তিন হাজার ৫১২টি কেন্দ্রে পরীক্ষা দেবে। বিদেশের আটটি কেন্দ্রে পরীক্ষা দেবে ৩৪২ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জামায়াত ত্যাগের প্রক্রিয়া শুরু বিএনপি’রকরোনা/ কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণামনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী
%d bloggers like this: