বরিশালে এসএসসি পরীক্ষায় বহিস্কার ১

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৩ ২০২০, ২০:৩১
  • 58 বার পঠিত
বরিশালে এসএসসি পরীক্ষায় বহিস্কার ১

স্টাফ রিপোর্টার \ বরিশালে এসএসসি পরীক্ষায় বাংলা প্রথম পত্রে ১জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অনুন কুমার গাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বহিষ্কৃত ভোলা জেলার ধলী গৌরনগর কেন্দ্রের পরীক্ষার্থী। তার রোল নং- ২১৫১০৫।
এছাড়া বরিশাল শিক্ষা বোর্ডের আওতায় এক লাখ ১৩ হাজার পরীক্ষার্থী এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। সূত্রে জানা যায়, এবার এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে বেড়েছে পরীক্ষার্থীর ও কেন্দ্রের সংখ্যা। বোর্ডের আওতাধীন বিভাগের ছয় জেলার এ বছর মোট এক হাজার ৪২৮টি বিদ্যালয় থেকে এক লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে এসএসসি পরীক্ষায়। যা গত বছর থেকে পাঁচ হাজার ৫০৮ জন বেশি। গতবছর এক হাজার ৪২৮টি স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো এক লাখ সাত হাজার ৫৭৫ জন। আর বরিশাল শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থীর মধ্যে অনিয়মিত পরীক্ষার্থী রয়েছে ২৩ হাজার ৪০৯ জন। যা মোট পরীক্ষার্থীর ২১ শতাংশ। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন জানান, এবারও বরিশাল জেলায় পরীক্ষার্থীর সংখ্যা বেশি। এ জেলার মোট এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে ৩৭ হাজার ৮১৭ জন। এর মধ্যে ছাত্র ১৮ হাজার ১১৩ জন এবং ছাত্রী ১৯ হাজার ৭০৪ জন। এছাড়া ২০২০ সালের এসএসসি পরীক্ষায় সব থেকে কম পরীক্ষার্থী অংশগ্রহণ করছে ঝালকাঠি জেলায়। এ জেলায় এসএসসি পরীক্ষা দেবে ১০ হাজার ৫৮১ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র চার হাজার ৮৮৫ জন এবং ছাত্রী পাঁচ হাজার ৬৯৬ জন। তিনি বলেন, এবারের এসএসসি পরীক্ষায় বরগুনা ও বরিশালে দু’টি কেন্দ্র বাড়ানো হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নুরকে অবাঞ্ছিত ঘোষণাঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে জাএমসি কলেজে গণধর্ষণ: গভীর রাতে রাজন গ্রেপ্তারসাহসী নারী লাইজু বেগম‌কে পুরুস্কৃত কর‌লেন বিশুভ জন্মদিন প্রধানমন্ত্রীনলছিটির বৈশাখিয়া টি.এইচ.এম স্কুল এন্ড কলেজে বগলাচিপা হাসপাতালের শিশু ও প্রসূতি ওয়ার্ড ঝুকঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেইগৌরনদীতে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগতিনি একাই সরিয়েছেন ১০ হাজার ২০০ কোটি টাকাবরিশালে ৫০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যুপটুয়াখালীতে জলবায়ু অবরোধ সপ্তাহ উপলক্ষে তরুপ্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলপটুয়াখালী জেলা প্রশাসন উদ্যোগে বিশ্ব পর্যটন
%d bloggers like this: