পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৫ ২০২০, ১৮:৩৪
  • 93 বার পঠিত
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

পটুয়াখালীর কলাপাড়ায় ১ হাজার ৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২০ জন চীনা নাগরিককে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সম্প্রতি তারা চীন থেকে বাংলাদেশে এসেছেন।

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে তাদের আলাদা সতর্ক অবস্থানে রাখা হয়েছে। মোট ১৪দিন এদের এভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। এরপরে সবাই কাজে যোগদান করবেন।

করোনা ভাইরাসের সংক্রমণ আছে কি না তা নিশ্চিত হতে এমন সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তবে এসকল নাগরিকরা সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।

কলাপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদারসহ বিদ্যুৎ কেন্দ্রের বিশেষ মেডিকেল টিম তাদের চেকআপ করছেন।

ডা. চিন্ময় হাওলাদার জানান, সতর্কতামূলক পদক্ষেপ নেয়া ২০ চীনা নাগরিকের ১৭ জন ৩০ জানুয়ারি, দুইজন ২৩ জানুয়ারি এবং একজন ২৬ জানুয়ারি বাংলাদেশে ফিরেছেন। এখন পর্যন্ত এসকল চীনা নাগরিকদের মধ্য করোনাভাইরাসের কোনো ধরনের লক্ষণ পরিলক্ষিত হয়নি বলে তিনি নিশ্চিত করেছে এবং সকলে তারা সবাই সুস্থ রয়েছেন। শঙ্কার কিছুই নেই।

এদিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান কবির জানান, এখন পর্যন্ত এখানকার চীনা কর্মকর্তা বা শ্রমিকদের মধ্যে কোনো ধরনের আতঙ্ক বিরাজ করছে না। তবে সতর্কতার জন্য তাদেরকে আলাদাভাবে রাখা হয়েছে। প্রতিদিন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেখ হাসিনার জন্মের সফলতা ও সার্থকতা কর্মের মপ্রধান মন্ত্রীর জন্মদিন ॥ প্রশাসনের উদ্যোগে প্রধান মন্ত্রীর জন্মদিন ॥ প্রতিমন্ত্রী কর্নবরিশালে প্রধানমন্ত্রীর জন্মদিনের আলোচনা সভতালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্নগরীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার লাশ উদকিশোরীকে ধর্ষণের পর হত্যা করে বিদেশে পাড়ি, সাআমতলীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রিতে টাকা ফেরত পেতে পারেন ডেসটিনি-যুবকের গ্রাহকরাবেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্য
%d bloggers like this: