পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৫ ২০২০, ১৮:৩৪
  • 451 বার পঠিত
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

পটুয়াখালীর কলাপাড়ায় ১ হাজার ৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২০ জন চীনা নাগরিককে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সম্প্রতি তারা চীন থেকে বাংলাদেশে এসেছেন।

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে তাদের আলাদা সতর্ক অবস্থানে রাখা হয়েছে। মোট ১৪দিন এদের এভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। এরপরে সবাই কাজে যোগদান করবেন।

করোনা ভাইরাসের সংক্রমণ আছে কি না তা নিশ্চিত হতে এমন সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তবে এসকল নাগরিকরা সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।

কলাপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদারসহ বিদ্যুৎ কেন্দ্রের বিশেষ মেডিকেল টিম তাদের চেকআপ করছেন।

ডা. চিন্ময় হাওলাদার জানান, সতর্কতামূলক পদক্ষেপ নেয়া ২০ চীনা নাগরিকের ১৭ জন ৩০ জানুয়ারি, দুইজন ২৩ জানুয়ারি এবং একজন ২৬ জানুয়ারি বাংলাদেশে ফিরেছেন। এখন পর্যন্ত এসকল চীনা নাগরিকদের মধ্য করোনাভাইরাসের কোনো ধরনের লক্ষণ পরিলক্ষিত হয়নি বলে তিনি নিশ্চিত করেছে এবং সকলে তারা সবাই সুস্থ রয়েছেন। শঙ্কার কিছুই নেই।

এদিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান কবির জানান, এখন পর্যন্ত এখানকার চীনা কর্মকর্তা বা শ্রমিকদের মধ্যে কোনো ধরনের আতঙ্ক বিরাজ করছে না। তবে সতর্কতার জন্য তাদেরকে আলাদাভাবে রাখা হয়েছে। প্রতিদিন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: