প্রাথমিকে সৃষ্টি হচ্ছে সহকারী প্রধান শিক্ষকের পদ

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৫ ২০২০, ২৩:৫৮
  • 74 বার পঠিত
প্রাথমিকে সৃষ্টি হচ্ছে সহকারী প্রধান শিক্ষকের পদ

দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষাসচিব মো. আকরাম-আল হোসেন।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।

ইতিমধ্যেই এ সংক্রান্ত কাজ শেষ পর্যায়ে রয়েছে জানিয়ে সচিব বলেন, প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ানোর বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতিসহ প্রস্তাব পেলে সহকারী প্রধান শিক্ষক পদের বেতন স্কেল নির্ধারণ করা হবে বলে জানিয়েছিল অর্থ মন্ত্রণালয়। ইতিমধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ বিষয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এটি একেবারে শেষ পর্যায়ে আছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অনুমোদন পেলে দ্রুত তা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হবে। এ পদটি হবে ১২তম গ্রেড।

বর্তমানে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ৬৫ হাজার ৬২৬টি। এগুলোতে শিক্ষক রয়েছেন সাড়ে ৩ লাখের মতো। তবে সেগুলোতে সহকারী প্রধান শিক্ষকের কোনো পদ নেই।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: