ভোলায় উচ্চ ফলনশীল বারি খেসারী-৩ এর উৎপাদন কার্যক্রমের উপর মাঠ দিবস পালিত

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৭ ২০২০, ২০:৩২
  • 32 বার পঠিত
ভোলায় উচ্চ ফলনশীল বারি খেসারী-৩ এর উৎপাদন কার্যক্রমের উপর মাঠ দিবস পালিত

ভোলায় উচ্চ ফলনশীল বারি খেসারী-৩ এর উৎপাদন কার্যক্রমের উপর মাঠ দিবস পালিত হয়েছে। বাংলাদেশ সরেজমিন গবেষণা বিভাগ ও ভোলা কৃষি গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে বুধবার দুপুরে ভোলার দৌলতখান উপজেলার কলাকোপায় মাঠ দিবস পালিত হয়।
আঞ্চলিক ডাক গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ ছালেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বরিশাল আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ সামসুল আলম।
ভোলা কৃষি গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা গাজী নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর সরেজমিন বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সেলিম আহম্মেদ।
এসময় বক্তারা বলেন, বারি-৩ খেসারী একটি উন্নত মানের জাত। খুবই কম পরিমানে সার ব্যবহার ও কম পরিশ্রমে এটি খুব দ্রæত বেরে উঠে। এছাড়াও ক্ষেতে রোগ ও পোকা পাকরের আক্রমন হয় না। এজন্য বারি খেসারী চাষ করে কৃষকরা অধিক পরিমানে লাভবান হয়।
অনুষ্ঠানে দৌলতখান উপজেলার প্রায় শতাধিক কৃষকরা উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রকপটুয়াখালীতে পাঁচটি মাদক মামলার ওয়ারেন্ট’র আকুয়াকাটায় ক্রমশই বাড়ছে অপরাধমূলক কর্মকান্ডমনপুরা সংরক্ষিত বন উজাড় করে চলছে সেন্টারিং এপাথরঘাটায় ঘরের পাটাতন ভেঙে ফুটফুটে এক শিশুর তালতলীতে ছাত্রদলের ১১ নেতার পদত্যাগবরিশাল থেকে প্লাজমা দিতে ঢাকায় গেলেন ২১ পুলিপ্রধানমন্ত্রীর দেয়া ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যবরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবীতবরিশালে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হামলা ও ছিনলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবা‌ঞ্ছসালমান শাহ’র ৪৯তম জন্মদিন আজ
%d bloggers like this: