হাত ধোয়ার জন্য স্কুল-কলেজে দেয়া হবে ফ্রি স্যানিটাইজার

  • আপডেট টাইম : মার্চ ০৯ ২০২০, ২১:৪৮
  • 78 বার পঠিত
হাত ধোয়ার জন্য স্কুল-কলেজে দেয়া হবে ফ্রি স্যানিটাইজার

দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগী শনাক্তের পর ‘আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই’ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘আপাতত স্কুল-কলেজ স্বাভাবিকভাবে চলবে। তবে সারাদেশের স্কুল ও কলেজগুলোতে হাত ধোয়ার জন্য সরকারিভাবে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান প্রদানের ব্যবস্থা নেয়া হবে।’

সোমবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত জাতীয় কমিটির বৈঠক শেষে এক প্রেসব্রিফিংয়ে এ এ তথ্য জানান মন্ত্রী।

তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এ রোগে মৃত্যুঝুঁকি ইবোলার চাইতে অনেক কম, শতকরা তিন শতাংশেরও কম। তবে এ ভাইরাস প্রতিরোধে হাত ধোয়াসহ প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থাগুলো সম্পর্কে জানাতে হবে। স্কুলের শিক্ষার্থীদের মাধ্যমে তাদের পরিবারগুলোতেও সতর্কতামূলক বার্তা পৌঁছাতে হবে।

জাতীয় কমিটির বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিকে স্কুল ও কলেজগুলোতে শিক্ষার্থীদের নিয়মিত হাত ধোয়ার ব্যবস্থা গ্রহণের জন্য হ্যান্ড স্যানিটাইজার ও সাবানের ব্যবস্থা করার পরামর্শ দেয়া হয়। বর্তমান করোনাপরিস্থিতিতে আপাতত স্কুল স্বাভাবিকভাবে চলবে। তবে পরবর্তীতে প্রয়োজন হলে সিদ্ধান্ত পরিবর্তন হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
ভোলায় বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তমনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ, ইমেঘনায় ট্রলারডুবি, ৯ জেলে নিখোঁজসিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীবসুন্ধরা কিংসে ব্রাজিলের রবিনহোহাওরে ঘুরতে গিয়ে নৌকাডুবি, নিহত ১৭শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষা প্র‌তিষ্ঠান ৩য় শ্রেণী কর্মচারীর আত্মখানবাড়ি আদর্শ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম১০০ টাকা মূল্যের প্রাইজ বন্ডের ১০০তম ড্রহিজলায় পেয়ারার ট্রলার থেকে নদীতে পড়া নিখোঁজ বদলে যাচ্ছে সব ফোন নম্বরবৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০পটুয়াখালীতে করোনায় আক্রান্ত হাজার ছাড়িয়েছে \কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ আহত ৬
%d bloggers like this: