পশ্চিমবঙ্গ-উত্তরপ্রদেশ-দিল্লি-কাশ্মীর-কর্নাটক : বন্ধ স্কুল-কলেজ

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ১৮:৪৩
  • 57 বার পঠিত
পশ্চিমবঙ্গ-উত্তরপ্রদেশ-দিল্লি-কাশ্মীর-কর্নাটক : বন্ধ স্কুল-কলেজ

গোটা বিশ্বে মহামারির আকার নিয়েছে করোনাভাইরাস। ভারতেও এরই মধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ জনে। সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই কলকাতায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। যে কোনো পরিস্থিতির জন্যে তৈরি রাখা হয়েছে বেলেঘাটা আইডি এবং এসএসকেএমসহ একাধিক সরকারি হাসপাতালকে। এবার কলকাতার স্কুলেও বাড়তি সতর্কতা। কোনো দরকার ছাড়া কোনো শিক্ষার্থীদের স্কুলে আসার প্রয়োজন নেই, অভিভাবকদের বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল সাউথ পয়েন্ট কতৃপক্ষ। করোনা আতঙ্কে কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত।

এদিকে, পরিস্থিতির পর্যালোচনায় উত্তরপ্রদেশের সব স্কুল, কলেজে ২২ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। পরিস্থিতি মোকাবিলায় সতর্কতামূলক একাধিক ব্যবস্থা নিতে শুরু করেছে যোগি আদিত্যনাথের সরকার।

বন্ধ হয়ে গেছে দেশটির রাজধানী শহর দিল্লির স্কুল-কলেজ ও সিনেমা হল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে দিল্লির সমস্ত সিনেমা হল। যেসব কলেজ এবং স্কুলে এখন পরীক্ষা চলছে না সেগুলোও বন্ধ রাখা হবে।

করোনা আতঙ্কের জেরে জম্মু ও কাশ্মীরের পাঁচ জেলার সমস্ত প্রাইমারি স্কুল, সিনেমা হল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। জম্মু, সাম্বা, কাঠুয়া, রেসাই এবং উধমপুর এই পাঁচ জেলায় ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত প্রাইমারি স্কুল, সিনেমা হল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্র।

অচল অবস্থা তৈরি হতে চলেছে বেঙ্গালুরুতেও। সেখানকার সব ধরনের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, সিনেমা হল, প্রদর্শনী ও সামার ক্যাম্প বন্ধ ঘোষণা করা হয়েছে। কিছু কিছু অফিসের কর্মকর্তাদের বাড়িতে থেকে কাজ করার জন্য বলা হচ্ছে।- কালের কন্ঠ

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা
%d bloggers like this: