বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ২১:১৪
  • 52 বার পঠিত
বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা

করোনাভাইরাস এড়াতে বরিশালে জুমার নামাজের খুৎবায় মুসল্লিদের কাছে জরুরি স্বাস্থ্যবার্তা পৌঁছে দেয়ো হয়েছে। শুক্রবার নগরীসহ জেলার সকল মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া করোনাভাইরাস প্রতিরোধে বার্তা তুলে ধরা হয়।

বার্তায় করোনা এড়াতে ৮টি বিষয় উল্লেখ করা হয়। এর মধ্যে বিদেশ থেকে আগত কোনো ব্যক্তির খবর স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। ১৪ দিনের কোয়ারেন্টাইনের বিষয়ে আলোকপাত করা হয়। কারো সর্দি-কাশি বা গলাব্যথা থাকলে স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। হাটবাজার ও গণপরিবহনে জরুরি প্রয়োজন ছাড়া এড়িয়ে চলতে বলা হয়।
এছাড়া কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত পরিষ্কার করে ধুয়ে ফেলা, মুখ চোখ ও নাকে স্পর্শ না করা এবং হাঁচি, কাশি আসলে তালুর পরিবর্তে হাতের কুনুই ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। আতঙ্কিত না হয়ে সচেতনভাবে করোনা প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করা হয় জুমার খুৎবায়।

স্বাস্থ্য বিভাগের এই বার্তা ইসলামিক ফাউন্ডেশন সকল মসজিদের ইমামগনের মাধ্যমে মুসল্লিদের মাঝে প্রচার করে বলে জানান বরিশাল মহানগর ইমাম সমিতির সাধারণ সম্পাদক ও জামে বায়তুল মোকাররম মসজিদের ইমাম মাওলানা সামসুল আলম।

এদিকে করোনা আতঙ্কের মধ্যেও বিগত দিনের জুমার মতো শুক্রবারের জুমায়ও মসজিদগুলোতে মুসল্লিদের প্রচুর ভিড় দেখা গেছে। কোথাও কোথাও মসজিদে জায়গা না হওয়ায় রাস্তায়ও জামায়াতে জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: