বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ২১:১৪
  • 26 বার পঠিত
বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা

করোনাভাইরাস এড়াতে বরিশালে জুমার নামাজের খুৎবায় মুসল্লিদের কাছে জরুরি স্বাস্থ্যবার্তা পৌঁছে দেয়ো হয়েছে। শুক্রবার নগরীসহ জেলার সকল মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া করোনাভাইরাস প্রতিরোধে বার্তা তুলে ধরা হয়।

বার্তায় করোনা এড়াতে ৮টি বিষয় উল্লেখ করা হয়। এর মধ্যে বিদেশ থেকে আগত কোনো ব্যক্তির খবর স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। ১৪ দিনের কোয়ারেন্টাইনের বিষয়ে আলোকপাত করা হয়। কারো সর্দি-কাশি বা গলাব্যথা থাকলে স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। হাটবাজার ও গণপরিবহনে জরুরি প্রয়োজন ছাড়া এড়িয়ে চলতে বলা হয়।
এছাড়া কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত পরিষ্কার করে ধুয়ে ফেলা, মুখ চোখ ও নাকে স্পর্শ না করা এবং হাঁচি, কাশি আসলে তালুর পরিবর্তে হাতের কুনুই ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। আতঙ্কিত না হয়ে সচেতনভাবে করোনা প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করা হয় জুমার খুৎবায়।

স্বাস্থ্য বিভাগের এই বার্তা ইসলামিক ফাউন্ডেশন সকল মসজিদের ইমামগনের মাধ্যমে মুসল্লিদের মাঝে প্রচার করে বলে জানান বরিশাল মহানগর ইমাম সমিতির সাধারণ সম্পাদক ও জামে বায়তুল মোকাররম মসজিদের ইমাম মাওলানা সামসুল আলম।

এদিকে করোনা আতঙ্কের মধ্যেও বিগত দিনের জুমার মতো শুক্রবারের জুমায়ও মসজিদগুলোতে মুসল্লিদের প্রচুর ভিড় দেখা গেছে। কোথাও কোথাও মসজিদে জায়গা না হওয়ায় রাস্তায়ও জামায়াতে জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: