বরিশালে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাবের দাবি নগরবাসীর

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২০, ২১:৩০
  • 189 বার পঠিত
বরিশালে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাবের দাবি নগরবাসীর

এ এস সিফাত।। বরিশালে ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসের শঙ্কা। সরকারি হিসেবে যে পরিমাণ প্রবাসী বরিশাল বিভাগে এসেছেন তার থেকে অনেক কম প্রবাসীকে কোয়ারেন্টিনে নেওয়া সম্ভব হয়েছে।

সম্প্রতি দেশে প্রবেশ করা প্রবাসীদের মধ্যে বরিশাল বিভাগের ১০ হাজার প্রবাসীর বিষয়ে কিছুই জানেন না জেলা প্রশাসন। ফলে চরম ঝুঁকির মধ্যে রয়েছে পুরো বরিশাল বিভাগ।

শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত ১০৫৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া বরগুনা ও বরিশাল জেলায় ২ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে।

সম্প্রতি দেশের ৭টি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব প্রস্তুত করার উদ্যোগ নিয়েছে সরকার। তবে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনে এ বিভাগের পিছিয়ে পড়ার শঙ্কাও করছেন অনেকে।

বিভাগের অধিকাংশ লোকজন চিকিৎসা সেবা নিতে নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ভিড় করেন।  কিন্তু সে হিসেবে প্রস্তুতি খুবই নগণ্য।

ফলে চরম ঝুঁকির মধ্যে রয়েছে পুরো বরিশাল বিভাগ। আর তাই এ বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের জোর দাবি বাসিন্দাদের।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: