বরিশালে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাবের দাবি নগরবাসীর

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২০, ২১:৩০
  • 164 বার পঠিত
বরিশালে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাবের দাবি নগরবাসীর

এ এস সিফাত।। বরিশালে ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসের শঙ্কা। সরকারি হিসেবে যে পরিমাণ প্রবাসী বরিশাল বিভাগে এসেছেন তার থেকে অনেক কম প্রবাসীকে কোয়ারেন্টিনে নেওয়া সম্ভব হয়েছে।

সম্প্রতি দেশে প্রবেশ করা প্রবাসীদের মধ্যে বরিশাল বিভাগের ১০ হাজার প্রবাসীর বিষয়ে কিছুই জানেন না জেলা প্রশাসন। ফলে চরম ঝুঁকির মধ্যে রয়েছে পুরো বরিশাল বিভাগ।

শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত ১০৫৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া বরগুনা ও বরিশাল জেলায় ২ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে।

সম্প্রতি দেশের ৭টি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব প্রস্তুত করার উদ্যোগ নিয়েছে সরকার। তবে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনে এ বিভাগের পিছিয়ে পড়ার শঙ্কাও করছেন অনেকে।

বিভাগের অধিকাংশ লোকজন চিকিৎসা সেবা নিতে নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ভিড় করেন।  কিন্তু সে হিসেবে প্রস্তুতি খুবই নগণ্য।

ফলে চরম ঝুঁকির মধ্যে রয়েছে পুরো বরিশাল বিভাগ। আর তাই এ বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের জোর দাবি বাসিন্দাদের।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: