কয়লাবাহী জাহাজ এমভি বাল্ক বিওথাক, করোনা পরিস্থিতি মোকাবেলায় গ্রহন করা হয়েছে সতর্কতা

  • আপডেট টাইম : মার্চ ২২ ২০২০, ১৯:৪৭
  • 56 বার পঠিত
কয়লাবাহী জাহাজ এমভি বাল্ক বিওথাক, করোনা পরিস্থিতি মোকাবেলায় গ্রহন করা হয়েছে সতর্কতা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা সতর্ক থেকে কাজ করছেন। এমনকি পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য বিদেশ থেকে কয়লা নিয়ে যেসব জাহাজ আসছে, সেসব জাহাজের নাবিকসহ শ্রমিকদের জাহাজ থেকে নামার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় এ সতর্কতা গ্রহন করেছে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানী লিমিটেড (বিসিপিসিএল) কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা গেছে, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে এক হাজার ২০০ চীনা নাগরিক এবং তিন হাজারের বেশি দেশীয় শ্রমিক কাজ করছে। করোনা পরিস্থিতির কারণে তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বাইরের দর্শনার্থীর প্রবেশাধিকার নিয়ন্ত্রন করা হয়েছে। বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে যাঁরা কাজ করছে, তাঁদেরকেও বাইরে যেতে নিষেধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এমন সিদ্ধান্ত বহাল থাকবে।
এদিকে রবিবার দুপুর ১২ টায় ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে এমভি বাল্ক বিওথাক নামে একটি কয়লাবাহী জাহাজ প্রায় ২২ হাজার ৪০০ মেট্রিক টন কয়লা নিয়ে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নোঙর করেছে। এ জাহাজে থাকা লোকদের মধ্যে ফিলিপাইনের ১৯ জন, রাশিয়ার ২ জন এবং লেবাননের ১ জন রয়েছে। জাহাজে থাকা এসব বিদেশীদের জাহাজ থেকে নামতে নিষেধ করা হয়েছে বলে জানা গেছে।
বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানী লিমিটেডের (বিসিপিসিএল) সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, দেশব্যাপি করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে উদ্বেগ-উৎকন্ঠা থাকলেও পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় এর কোনো প্রভাব পড়েনি। এখানকার সকল ধরণের উন্নয়ন কাজ চলমান রয়েছে। আগামী ৩১ মার্চের মধ্যে প্রথম ইউনিটের ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ বানিজ্যকভাবে জাতীয় গ্রিডে যুক্ত করতে নিরলসভাবে কাজ চলছে বলে তিনি সাংবাদিকদের জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: