কর্মহীন দরিদ্রদের পাশে দাঁড়ালেন সমাজসেবক আতিকুর রহমান :

  • আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২০, ২৩:৪৯
  • 31 বার পঠিত
কর্মহীন দরিদ্রদের পাশে দাঁড়ালেন সমাজসেবক আতিকুর রহমান :

করোনাভাইরাসের প্রভাবে গৃহবন্ধি হয়ে আছে মানুষ। বাইরে বের হতে না পারায় কর্মহীন হয়ে পড়েছে দেখে খাওয়া অসহায় এবং দিনমজুর পরিবারগুলো। তাই তাদের প্রতি সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছেন সিভিল এবং পুলিশ প্রশাসন।

সেই সাথে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনও এগিয়ে এসেছেন ত্রাণ সহায়তা নিয়ে। তবে এর ব্যতিক্রমটি দেখা মিলেছে বরিশালের বাবুগঞ্জ এবং মুলাদী উপজেলায়।

স্থানীয়ভাবে কিছু মানুষ দুস্থদের পাশে দাড়ালেও নেই স্থানীয় রাজনৈতিক মহল এমনকি সংসদ সদস্যও। গৃহবন্ধি মানুষ করোনা আতঙ্ক সত্যেও ঝুঁকি নিয়ে বাহির হচ্ছেন একমুঠো আহারের সন্ধানে।

ঠিক সেই মুহুর্তে দেশের চলমান করোনা দুর্গোগে মুলাদী এবং বাবুগঞ্জ উপজেলার অসহায় এবং হতদরিদ্র দিনমজুরদের পাশে এসে দাঁড়িয়েছেন বাবুগঞ্জের কৃতি সন্তান আতিকুর রহমান আতিক। বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।

তবে এবার কিছু পাওয়ার আশায় নয়, মাটির টান আর মানুষের অকৃত্তিম ভালোবাসার কারণেই ছুটে এসেছেন বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ও তরুন সমাজ সেবক আতিকুর রহমান।

তিনি সুবিধা বঞ্চিত দুটি উপজেলার কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছেন। শারীরিক কারণে তিনি ঢাকায় অবস্থান করলেও সোমবার বিকেলে তার হয়ে দুই উপজেলায় খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছেন স্থানীয় ছাত্র ও যুবলীগের নেতা-কর্মীরা।

সোমবার বিকেলে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর থেকে শুরু করে, খানপুর, মানিককাঠী, বাবুগঞ্জ কলেজ গেট, পাঁদপাশা ও মীরগঞ্জ এলাকায় আতিকুর রহমানের পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রথম দিনেই রহমতপুর ইউনিয়নের পাঁচশত কর্মহীন দুস্থদের ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌঁছে দেন।

প্রতি প্যাকেজে পাঁচ কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি মসুর ডাল, এক লিটার সয়াবিতন তেল, এক কেজি পেঁয়াজ, ১ কেজি লবন ও একটি করে সাবান পৌছে দেয়া হয়েছে প্রতিটি পরিবারে।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক ইউপি সদস্য আজিজুল ইসলাম বাবুল, যুবলীগ নেতা আসাদুজ্জামান নুর, কবির সিকদার ও সাব্বির হোসেন।

তরুন সমাজকর্মী আতিকুর রহমান বলেন, ‘শুরু হওয়া এই কার্যক্রমের আওতায় বরিশালের মুলাদী এবং বাবুগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের কর্মহীন হতদরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করবেন। প্রথম পর্যায় দুই উপজেলায় সাত হাজার কর্মহীন মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য বিতরণ করবেন।

প্রতিটি ইউনিয়নে প্রথম পর্যায় পাঁচশত পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হবে। পর্যায়ক্রমে এর সংখ্যা আরও বাড়ানো হবে বলে। চলমান করোনা সংকট যতদিন থাকবে ততদিন দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা করবেন জানিয়ে আতিকুর রহমান বলেন, ‘করোনা দুর্যোগে প্রতিটি মানুষকে অবশ্যই ঘরে থাকতে হবে। পাশাপাশি সরকার এবং স্বাস্থ্য বিভাগের সকল দিক নির্দেশনা মেনে করোনা প্রতিরোধের আহ্বান জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: