দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু

  • আপডেট টাইম : এপ্রিল ০৯ ২০২০, ১৫:৪৯
  • 760 বার পঠিত
দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। দেশে নভেল করোনাভাইরাস সংক্রমিত আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে প্রাণঘাতী এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ২১। গত একদিনে নতুন করে আরো ১১২ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্তের মধ্য দিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক এ তথ্য জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যুর সংখ্যা কমেছে এবং আক্রান্তের সংখ্যা বেড়েছে।  এর কারণ ব্যাখ্যায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের টেস্টের সংখ্যা বেড়েছে বিধায় আক্রান্তের হারটা বেড়েছে। আগে একটি ল্যাবে টেস্ট হতো, এখন প্রায় ১৬-১৭টা ল্যাবে পরীক্ষা হচ্ছে। সেকারণে আমরা আক্রান্তের হারটা বুঝতে পারছি।’

এসময় তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান।

অনলাইন স্বাস্থ্য বুলেটিনের বিস্তারিত জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক সানিয়া তহমিনা।  তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে ৬ হাজার ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকালের তুলনায় নমনুা সংগ্রহ বেড়েছে ১০৯টি।

এসময় ব্রিফিংয়ে যুক্ত হয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আক্রান্ত, মৃত ও সুস্থ হয়ে বাড়ি ফেরার তথ্য তুলে ধরেন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০ জন ও নারী ৪২ জন। এখন পর্যন্ত দেশে আক্রান্তদের দুই তৃতীয়াংশই পুরুষ বলেও উল্লেখ করেন তিনি।

নতুন আক্রান্তদের বয়স বিশ্লেষণে তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে বয়স তিনজনের। এছাড়াও মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ২৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৭, ৫১ থেকে ৬০ বছরের ২৩ ও ৬০ বছরের বেশি বয়সী রয়েছেন ১১ জন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জনই ঢাকা মহানগরীর।  এছাড়া ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত নারায়ণগঞ্জের রয়েছেন ১৩ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d