দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু

  • আপডেট টাইম : এপ্রিল ০৯ ২০২০, ১৫:৪৯
  • 62 বার পঠিত
দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু

অনলাইন ডেস্ক।। দেশে নভেল করোনাভাইরাস সংক্রমিত আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে প্রাণঘাতী এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ২১। গত একদিনে নতুন করে আরো ১১২ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্তের মধ্য দিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক এ তথ্য জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যুর সংখ্যা কমেছে এবং আক্রান্তের সংখ্যা বেড়েছে।  এর কারণ ব্যাখ্যায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের টেস্টের সংখ্যা বেড়েছে বিধায় আক্রান্তের হারটা বেড়েছে। আগে একটি ল্যাবে টেস্ট হতো, এখন প্রায় ১৬-১৭টা ল্যাবে পরীক্ষা হচ্ছে। সেকারণে আমরা আক্রান্তের হারটা বুঝতে পারছি।’

এসময় তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান।

অনলাইন স্বাস্থ্য বুলেটিনের বিস্তারিত জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক সানিয়া তহমিনা।  তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে ৬ হাজার ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকালের তুলনায় নমনুা সংগ্রহ বেড়েছে ১০৯টি।

এসময় ব্রিফিংয়ে যুক্ত হয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আক্রান্ত, মৃত ও সুস্থ হয়ে বাড়ি ফেরার তথ্য তুলে ধরেন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০ জন ও নারী ৪২ জন। এখন পর্যন্ত দেশে আক্রান্তদের দুই তৃতীয়াংশই পুরুষ বলেও উল্লেখ করেন তিনি।

নতুন আক্রান্তদের বয়স বিশ্লেষণে তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে বয়স তিনজনের। এছাড়াও মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ২৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৭, ৫১ থেকে ৬০ বছরের ২৩ ও ৬০ বছরের বেশি বয়সী রয়েছেন ১১ জন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জনই ঢাকা মহানগরীর।  এছাড়া ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত নারায়ণগঞ্জের রয়েছেন ১৩ জন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
কাসিমপুর কারাগারে কয়েদি পোশাকে রিফাত শরীফ হতবানারীপাড়ায় বিশ্ব নবীকে নিয়ে ব্যঙ্গ করার প্রকলাপাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তৌহিদীপটুয়াখালীতে ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদ-ই-মিলাদবিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদেশাওন- পঙ্কজসহ ৮ এমপির বিপুল সম্পদ, তদন্তে সত্যডি আই জির বানীবেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসাআজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)ষষ্ঠ-নবম শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশহিজলায় বোমা বানাতে গিয়ে উড়ে গেল যুবকের হাতের বরগুনা থেকে বরিশাল কারাগারে রিফাত হত্যার ফাঁমধ্যরাতে শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের তবানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিত
%d bloggers like this: