বরিশালে ৩০ বছরের সাজাপ্রাপ্ত ৮৭ কয়েদিসহ ২৪১জন বন্দির মুক্তির সুপারিশ

  • আপডেট টাইম : এপ্রিল ০৯ ২০২০, ২১:২৪
  • 874 বার পঠিত
বরিশালে  ৩০ বছরের সাজাপ্রাপ্ত ৮৭ কয়েদিসহ ২৪১জন বন্দির মুক্তির সুপারিশ
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ বরিশালে ৮৭জন ২০ বছরের কারাদন্ড ভোগ করা কয়েদিসহ ২৪১জন বন্দির মুক্তির জন্য সুপারিশ করেছে কারাগার কর্তৃপক্ষ। এর মধ্যে ৬জন নারী বন্দি রয়েছে। আজ কারাগার কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে এ তথ্য পাওয়া যায়।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার  নুর মোহাম্মাদ মৃধা জানান, বরিশাল কারাগারে থাকা ৩০ বছরের সাজাপ্রাপ্ত আসামীদের মধ্যে ৮৭ জনের মুক্তির জন্য সুপারিশ প্রেরণ করা হয়েছে। এদের ২০ বছর সাজা ভোগ সম্পন্ন হয়েছে। এ ছাড়া হাজতী ১শত ৩৩ জন ও লঘুদন্ড প্রাপ্ত সহ সর্বমোট ২শত ৪১ জনকে ৩ ক্যাটাগড়িতে এদের মুক্তি দেয়া যেতে পারে এমন তালিকা করে স্বরাস্ট্র মন্ত্রালয়ে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য বরিশাল কেন্দ্রীয় কারাগারে ৬শত ৩৩ জন ধারন ক্ষমতা সম্পূর্ণ কারেগারে বর্তমানে প্রায় ১৩ শত ৫০ জন দীর্ঘমেয়াদী,লঘু অপরাধপ্রাপ্ত সহ বিভিন্ন অপরাধের আসামী রয়েছে।
করোনা ভাইরাস ঝুঁকি এড়াতে কয়েদি, হাজতী ও বিভিন্ন মামলার আসামীদের সঙ্গে তাদের আত্বীয়-স্বজনদের সাথে সাক্ষাৎ করা অস্থায়ীভাবে বন্ধ রেখেছে কারা কর্তৃপক্ষ। এছাড়া কারাগারের ভিতর ও বাহিরে পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করেছে জেলার নুর মোহাম্মাদ মৃধা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d