২৪ ঘণ্টায় আরও পাঁচ মৃত্যু, আক্রান্ত ৫ হাজার ছাড়াল

  • আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০২০, ১৫:১৯
  • 66 বার পঠিত
২৪ ঘণ্টায় আরও পাঁচ মৃত্যু, আক্রান্ত ৫ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক।। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণসংহারি ভাইরাসটির সংক্রমণে মোট ১৪৫ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন করে আরও ৪১৮ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৪১৬ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও নয়জন সুস্থ হওয়ায় এই সংখ্যাটা ১২২ জনে।

রবিবার দুপুরে দেশের সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৩৬৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৩৪৭৬টির নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪১৮ জনের ফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত মোট পাঁচ হাজার ৪১৬ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও পাঁচজন। তাদের মধ্যে ঢাকার তিনজন আর ঢাকার বাইরের একজন। মারা যাওয়া পাঁচজনের মধ্যে একজন শিশুও আছেন।

এছাড়াও চট্টগ্রাম ভেটেরেনারি ও অ্যানিমেল সায়েন্স প্রতিষ্ঠানে এখন থেকে করোনার নমুনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি। এনিয়ে দেশে মোট ২৫টি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা যাচ্ছে।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

গত বছরের শেষ দিন চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। চীন পরিস্থিতি অনেকটা সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল। প্রাণঘাতী ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

এক নজরে দেশের করোনাচিত্র

# আক্রান্ত হয়েছেন: ৫,৪১৬ জন।

# সুস্থ হয়ে উঠেছেন: ১২২ জন।

# মারা গেছেন: ১৪৫ জন।

# মোট নমুনা পরীক্ষা: ৪৬,৪৮৫টি।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
কলাপাড়ায় মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেকুয়াকাটায় হোটেল মোটেল মালিক কর্মচারীদের নিয়মেয়র সাদিকআব্দুল্লাহকে ফুলেল শুভেচ্ছাচ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আবিদেশি কোম্পানি দিয়ে ভোলার গ্যাস উত্তোলনের প‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ ন৩ কোটি টাকায় নির্মিত আশ্রয়কেন্দ্র নদীগর্ভেপটুয়াখালীতে ১২৬ বছরের ঐতিহ্যবাহী টাউন হল রক্ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্দেশে কখনও রাতে ভোট হয়নি : সিইসিবানারীপাড়া পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী ঝালকাঠিতে নদীর পানি বৃদ্ধি, টানা বৃষ্টিতে জনসাবেক ভিপি নূরের মামলা প্রত্যাহারের দাবিতে গপটুয়াখালীতে ইউপি মেম্বর কর্তৃক দোকান দখল চেষমনপুরায় গ্রাহকদের সাথে প্রতারনা করে লাখ লাখ
%d bloggers like this: