ইফতারী ও সেহরীর জন্য নগরীর হো‌টেল খোলা রাখার সিদ্ধান্ত

  • আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০২০, ১৯:৫৪
  • 262 বার পঠিত
ইফতারী ও সেহরীর জন্য নগরীর হো‌টেল খোলা রাখার সিদ্ধান্ত

স্টাফ রি‌পোর্টার, ব‌রিশাল থে‌কে/ কিছুটা শি‌থিল হ‌চ্ছে ব‌রিশা‌লের লক ডাউন। কলকারাখানা খোলা রাখায় এবং রমজা‌নের কার‌ণে জেলা প্রশাসন ক‌য়েক‌টি শর্ত শি‌থিল করার সিদ্ধান্ত নি‌য়ে‌ছেন। এর ম‌ধ্যে উ‌ল্লেখ‌যোগ্য প‌রিবহন ব্যবস্থা সচল রাখার জন্য মহাসড়‌কের হোটেল এবং রমজা‌নের কার‌লে ইফতার ও সেহরীর জন্য নগরীর হো‌টেলগু‌লো চালু রাখা।
আজ ২৭ এপ্রিল সোমবার জেলা প্রশাসক বরিশালের পক্ষ থেকে এসেছে মাহে রমজান উপলক্ষে নতুন গণবিজ্ঞপ্তি। এতে বলা হয়েছে, দেশব্যাপী করোনা ভাইরাস (Covid-19) এর প্রাদুর্ভাব কারনে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে মানুষ ও যানবাহন চলাচল, অফিস আদালত, কল-কারখানা বন্ধ রাখার বিষয়ে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে। তবে কতিপয় জরুরী ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিল করা হয় এবং পবিত্র রমজান মাস শুরু হওয়ার নিম্নোক্ত বিষয়গুলো বিবেচনায় নিয়ে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করা হলো।
১) যেসব প্রতিষ্ঠান ও কলকারখানা চালু রাখা হয়েছে তার কর্মীদের চলাচলে সহযোগিতা প্রদান।
২) ফ্যাক্টরি ও কারখানা চালু রাখার ক্ষেত্রে কর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলা ও স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি সিভিল সার্জন কর্তৃক নিয়মিত পর্যবেক্ষণ করা।
৩) নিরাপত্তা ব্যবস্থা বজায় রেখে ইফতার ও সেহরী বিক্রয়ের জন্য রেস্টুরেন্ট চালু থাকবে।
৪) মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল সুবিধাজনক করার জন্য মহাসড়ক রেস্তোরাঁগুলো চালু থাকবে।
এ আদেশ মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক। আদেশ অমান্য হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: