বরগুনা থেকে জেএমবি’র দুই সক্রিয় সদস্য গ্রেফতার

  • আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০২০, ১৬:৩৪
  • 155 বার পঠিত
বরগুনা থেকে জেএমবি’র  দুই সক্রিয় সদস্য গ্রেফতার

বরগুনা থে‌কে জেএম‌বির দুই স‌ক্রিয় সদস্য‌কে আটক ক‌রেছে র্যাব। বরিশাল র‌্যাব-৮’র একটি বিশেষ টিম অভিযান চালিয়ে এদের গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত জেএমবির সদস্যরা হলেন বরগুনা সদর উপজেলার কদমতলা গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে আবদুর রহমান (৪৪) ও হরিদ্রাবাড়িয়া গ্রামের মৃত নূর মোহাম্মদ হাওলাদার ছেলে মোঃ আলমগীর (৪৩)। গতকাল সকালে বরগুনা শহরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব-৮ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সকালে জানতে পারে যে জেএমবির সক্রিয় দুই সদস্য নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দাওয়াতি বিপুল পরিমাণ উগ্রপন্থী বই এবং লিফলেট বরগুনা শহরের বিভিন্নস্থানে বিতরন করছে। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরিশাল ও বরগুনাসহ দেশের বিভিন্ন স্থানে গোপন মিটিং লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম দীর্ঘদিন যাবৎ পরিচালনা করে যাচ্ছে। এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌গলাচিপায় গরু চুরির গুজব রটিয়ে গণপিটুনি, ৭০ জনজাতীয় দলে ফিরলেন ফিনল্যান্ড প্রবাসী কিংস ডিফখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ঝালকাঠিতে ট্রলির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আর
%d bloggers like this: