ভোলায় করোনা মোকাবিলায় উজ্জ্বল দৃষ্টান্ত সাব্বির মুন্না ও চিলেকোঠার সদস্যবৃন্দের

  • আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০২০, ১১:৪৬
  • 143 বার পঠিত
ভোলায় করোনা মোকাবিলায় উজ্জ্বল দৃষ্টান্ত সাব্বির মুন্না ও চিলেকোঠার সদস্যবৃন্দের

অনলাইন ডেস্ক।।  ভোলা জেলাকে করোনামুক্ত রাখতে দিনরাত কাজ করে যাচ্ছে অদম্য এক তরুণ সাব্বির মুন্না। পেশায় প্রকৌশলী। দেশের এই ক্রান্তিলগ্নে নিজ উদ্দ্যোগে গঠন করেছে তার স্বেচ্ছাসেবী সংঘ “চিলেকোঠা”। পুলিশের সাথে ভোলা জেলায় কোভিড ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে কাজ করে যাচ্ছে সাব্বির মুন্না ও তার টিমের সদস্যরা।

সাধারণ নাগরিক হয়েও দেশের সেবায় নিজেদের উৎসর্গ করা যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে চলেছে সাব্বির মুন্না ও চিলেকোঠার সদস্যরা। যুবকদের উদ্বুদ্ধ করে জেলায় মানুষের সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে নিরলস কাজ করে চলছে চিলেকোঠা। পুলিশের সহযোগিতায় টিমের সদস্যদের নিয়ে ভোলা জেলায় বহিরাগতদের অবৈধ অনুপ্রবেশে বাধা দিচ্ছে তারা। এ ছাড়াও কাচা বাজারে ও জনসমাগমে সামাজিক দূরত্ব নিশ্চিতকরন, মাস্ক ও হ্যান্ড গ্লাভস, হ্যান্ডরাব দিয়ে স্যানিটাইজেশন, রিকশা বা মোটরবাইকে একজনের বেশি না যাওয়ার প্রতি সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

প্রায় ৩০০ পরিবারের মধ্যে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে চিলেকোঠার সদস্যরা। ভোলার প্রত্যন্ত অঞ্চলে গিয়েও তারা ত্রাণ পৌছে দিয়েছেন।

সাব্বির মুন্না বলেন, এই যুদ্ধ আমাদের, সবাইকে একসাথে মিলে দেশকে করোনামুক্ত করতে হবে। প্রকৃত বীর সেই যে দেশের বিপদে নিজেকে বিলিয়ে দিতে পারে, এই যুদ্ধে আমাদের জিততেই হবে। এই তরুণের প্রত্যাশা দেশের প্রত্যেক জেলায় প্রত্যেক এলাকায় শান্তিকামী যুবকেরা নিজের এলাকার সামাজিক দূরত্ব নিশ্চিতে ও অসহায় মানুষের মাঝে মানবতার হাত বাড়িয়ে দিবেন।

মানুষের প্রয়োজনে মানুষ এটাইতো আমাদের শিক্ষার মূল উদ্দেশ্য। জাতির এই দুঃসময়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি সাব্বির মুন্নার মতো সচেতন তরুণেরা এগিয়ে আসবে নিজের জেলা বা এলাকাকে সুরক্ষার জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন এটাইতো কাম্য। এমন ছোট ছোট প্রচেষ্টায় একত্রে আমরা রুখে দিবো যে কোন জরা ব্যধি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌গলাচিপায় গরু চুরির গুজব রটিয়ে গণপিটুনি, ৭০ জনজাতীয় দলে ফিরলেন ফিনল্যান্ড প্রবাসী কিংস ডিফখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ঝালকাঠিতে ট্রলির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আর
%d bloggers like this: