বরিশালে ভ্রাম্যমান অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানে ৭৯ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০২০, ১৬:৫০
  • 786 বার পঠিত
বরিশালে ভ্রাম্যমান অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানে ৭৯ হাজার টাকা জরিমানা
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ॥ প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাস পরিস্থিতি প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিৎ, অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা ও পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্য বাজার নিয়ন্ত্রণ রাখার কার্যক্রমের অংশ হিসেবে বরিশাল নগরীর বিভিন্নস্থানে জেলা প্রশাসনের পৃথক তিনটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছে ।অভিযানকালে এসময় দ্রব্য মূল্য বেশি রাখা ও অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার অপরাধে আরএফএল কোম্পানির একটি শো-রুমসহ তিন প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ (২৭ই) এপ্রিল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের সহযোগিতায় জেলা প্রশসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফ হোসেন এই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় পরিচালিত মোবাইল কোর্ট অভিযানে প্রসিসকিউশন করেন বরিশাল সিটি কর্পোরেশনের স্যানেটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য কর্মকর্তা) সৈয়দ এনামুল হক। এদিকে মোবাইল কোর্টের অভিযান টের পেয়ে সকল দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীদের পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। সকাল সাড়ে ১১টার দিকে বরিশাল নগরীর বাজার এলাকায় এই ঘটনা ঘটে।
বরিশাল জেলা প্রশাসক মিডিয়া সেল সূত্রে জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউন কার্যক্রম বাস্তবায়নন ও সামাজিক দূরত্ব নিশ্চিতসহ মাহে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে মোবাইল কোট অভিযান পরিচালনা করে জেলা প্রশসন।

এ সময় সরকারি নির্দেশ উপেক্ষা করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে রোগ সংক্রমন আইন অনুযায়ী নগরীর লাইন রোডে আর.এফ.এল কোম্পানির একটি শোরুম কে ২০ হাজার টাকা ও একই স্থানে ইলেকট্রনিক দোকানে হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অতিরিক্ত মূল্যে তামাকজাত দ্রব্য বিক্রির অপরাধে নগরীর চকেরপুল এলাকায় হাদি জাহাঙ্গীর স্টোরস নামক এক ব্যবসা প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে নগরীর কাঠপট্টি, লাইন রোড, পিয়াজপট্টি, চকেরপুল, বাজার রোড, নাজিরের পুল ও সদর রোড এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন এর নেতৃত্বাধীন টিম।

অপরদিকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম ও মোঃ আতাউর রাব্বি নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বেশকিছু প্রতিষ্ঠানে আরো ৮ হাজার টাকা জরিমানা করা সহ মাক্স বিতরন ও সাধারন মানুষকে সতর্ক করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d