বরগুনায় বেসরকারী শিক্ষক‌দের পা‌শে দাড়া‌লেন আওয়ামীলীগ নেতা

  • আপডেট টাইম : মে ০৩ ২০২০, ২১:১৬
  • 70 বার পঠিত
বরগুনায় বেসরকারী শিক্ষক‌দের পা‌শে দাড়া‌লেন আওয়ামীলীগ নেতা

বরগুনা প্রতিনিধি : করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে বরগুনা শহরের বিভিন্ন বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলের কর্মহীন হয়ে পড়া শিক্ষক পরিবারের পাশে দাঁড়ালেন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান শিহাব। নিজের ব্যক্তিগত অর্থায়নে ১৮০টি পরিবারের কাছে পৌছে দিলেন উপহার সামগ্রী।
শনিবার সকাল ১১টায় স্থানীয় এফএম স্কুলের মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে এসব পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এসএম মশিউর রহমান শিহাবের পক্ষে বরগুনার তরুণ সমাজকর্মী ও এফএম স্কুলের পরিচালক আসাদ জামান এসব উপহার সামগ্রী বিতরণ করেন।
প্রতিটি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, দুই কেজি আলু, এক কেজি পিয়াজ, এক কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল এবং এক কেজি লবন উপহার হিসেবে বিতরণ করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক বলেন, বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলগুলোর মূল আয়ের উৎস হচ্ছে ছাত্র-ছাত্রীদের দেয়া বেতন। লকডাউনে স্কুল বন্ধ থাকার কারণে তাদের মত অনেক শিক্ষকরাই এখন উপার্জনহীন হয়ে পড়েছে। এ অবস্থায় স্ত্রী-সন্তান নিয়ে দুবেলা দুমুঠো খাবার খেয়ে স্বাভাবিক জীবন ধারণ তাঁদের অনেকের জন্যই কঠিন হয়ে পড়েছে।
বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এফএম স্কুলের প্রধান পরিচালক আব্দুল আলীম হিমু বলেন, বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলসমূহের অধিকাংশ পরিবারই লোকলজ্জার কারণে কারও কাছে মুখ ফুটে কিছু চাইতে পারেন না অথচ প্রচণ্ড খারাপ সময় পার করছে তাঁরা। তিনি এসব কর্মহীন শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহবান জানালে জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাব এই দুঃসময়ে তাঁদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
এ বিষয়ে এসএম মশিউর রহমান শিহাব বলেন, অসহায় কর্মহীন পরিবারের জন্য আমার সাধ্যমত আমি কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি আমার সাধ্যমত নন এমপিওভুক্ত সকল মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষকদের মাঝেও এ কার্যক্রম অব্যাহত রাখতে চাই।
প্রসঙ্গত, করোনা মহামারিতে বরগুনায় লকডাউন ঘোষণার পর থেকে এ পর্যন্ত প্রায় ২০ হাজার কর্মহীন অসহায় দরিদ্র পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, সাবান, হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান শিহাব।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: