বরগুনায় ভরা পা‌নি‌তে খাল খনন

  • আপডেট টাইম : মে ০৪ ২০২০, ১৮:৫১
  • 83 বার পঠিত
বরগুনায় ভরা পা‌নি‌তে খাল খনন

বরগুনা প্রতিনিধি : বরগুনার বেতাগী উপজেলায় খাল খননে বিস্তার অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ৪-৫ হাত পানির মধ্যে খাল খনন শুরু করে ঠিকাদার। এছাড়াও বিভিন্ন অনিয়মের অভিযোগে বর্তমানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পানি উন্নয়ন বোর্ড খাল খনন স্থগিত করা হয়।
জানা যায়, বরগুনার পানি উন্নয়ন বোর্ড বেতাগী বিবিচিনি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সরদারপাড়া স্লুইসগেট থেকে দেশান্তরকাঠী মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত ১.৮ কিলোমিটার খাল খননের নিমিত্ত ৬৬ লাখ ৫৫ হাজার টাকার দরপত্র আহ্বান করেন। ওই কাজের দায়িত্ব পান বরগুনার প্রথম শ্রেণির ঠিকাদার মো. হুমায়ুন কবির। ঠিকাদারের দায়িত্বপ্রাপ্ত সহকারী সালাম শরীফ গত শুক্রবার থেকে ৪ থেকে ৫ হাত পানির মধ্যে খনন কাজ শুরু করেন।
নাম না প্রকাশের শর্তে এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, ঠিকাদার গভীর পানির মধ্যে খাল খনন কাজ করছেন এবং খনন কাজে দরপত্রে বর্ণিত সিডিউল অনুসারে গভীরতা ও চওড়া করা হচ্ছে না।
অনিয়মের বিষয়ে মো. সালাম শরীফ বলেন, খনন কাজে অনিয়ম হয়নি বরং আমি মূল ঠিকাদার হুমায়ুন কবিরের নির্দেশ অনুসারে কাজ করি।
এদিকে অনিয়মের বিষয় এলাকার সচেতন মহল গতকাল বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর গতকাল পাউবো’র সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন সরেজমিনে পরিদর্শনে এসে খনন কাজ বন্ধ করে দেয়।
পাউবোর সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, অনিয়মের অভিযোগে খাল খনন কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে খালের পানি সেচ কাজ চলছে এবং সেচের পরে খাল খননের দরপত্রের প্রাক্কলন অনুযায়ী কাজ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: