সারাদেশে ২৪ ঘন্টায় করোনায় নতুন মৃত্যু ৫, রেকর্ড সংখ্যক আক্রান্ত ৬৮৮

  • আপডেট টাইম : মে ০৪ ২০২০, ১৫:১৫
  • 99 বার পঠিত
সারাদেশে ২৪ ঘন্টায় করোনায় নতুন মৃত্যু ৫, রেকর্ড সংখ্যক  আক্রান্ত ৬৮৮

অনলাইন ডেস্ক।। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮২ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ১০ হাজার ১৪৩ জন।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে বাংলাদেশ সময় সোমবার সকাল ১১টায় ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে দেয়া তথ্য ও বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৬৬ হাজার ৩৩০ জন। এরমধ্যে দুই লাখ ৪৮ হাজার ২৮৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১১ লাখ ৫৪ হাজার ৭২ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৮ হাজার ১২২। মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৫৯৮ জনের। মৃতের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ২৮ হাজার ৮৮৪। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ১০ হাজার ৭১৭ জন। মৃতের হিসাবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মৃতের সংখ্যা ২৫ হাজার ২৬৪। মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৪৭ হাজার ১২২ জন।

করোনায় এখন পর্যন্ত ফ্রান্সে ২৪ হাজার ৮৯৫, যুক্তরাজ্যে ২৮ হাজার ৪৪৬, বেলজিয়ামে ৭ হাজার ৮৪৪, ইরানে ৬ হাজার ২০৩, জার্মানিতে ৬ হাজার ৮৬৬, চীনে ৪ হাজার ৬৩৩, নেদারল্যান্ডসে ৫ হাজার ৫৬, ব্রাজিলে ৭ হাজার ৫১, ইন্দোনেশিয়ায় ৮৪৫, ভারতে ১৩৯১, পাকিস্তানে ৪৫৭ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: