করোনা আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া বৃদ্ধকে জেলা প্রশাসকের নির্দেশে উদ্ধার ॥ হাসপাতালে ভর্তি

মানবিকতার অনন্য দৃষ্টান্ত এস এম অজিয়র রহমান

  • আপডেট টাইম : মে ০৫ ২০২০, ১৭:৫২
  • 397 বার পঠিত
মানবিকতার অনন্য দৃষ্টান্ত এস এম অজিয়র রহমান

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস প্রতিরোধে এরই মধ্যে নিজেকে সপে দিয়ে নির্ভয় জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান প্রশংসা কুড়িয়েছেন সাধারণ সব মানুষের। ত্রান বিতরণ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, মানুষকে সচেতন করাসহ প্রতিটি কাজে তার দক্ষতা বরিশালবাসীকে নিশ্চিন্ত করেছে। এত নিখুতভাবে ত্রান বিতরণ সম্ভবত এই প্রথম। দু মুঠো অন্ন পাচ্ছে হত দরিদ্র মানুষ। হত দরিদ্র মানুষকে নিয়ে অনন্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। এবার সেই জেলা প্রশাসক আরেকটি মহতি উদ্যোগ নিলেন। করোনা আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া বৃদ্ধকে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে ওই বৃদ্ধকে বরিশাল জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। অসহায় বৃদ্ধর নাম রবিন্দ্র চন্দ্র দে। বয়স ৭০ বছর। পিতা মৃত মনোরঞ্জন চন্দ্র দে। তিনি ৭ নং ওয়ার্ডের অর্šÍভূক্ত ১৬ বাড়ীর বাসিন্দা। সোমবার দুপুরে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে সমাজসেবা কার্যালয়ের জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ ও মহানগর প্রবেশন অফিসার শ্যামল সেন গুপ্ত এবং কাউনিয়া থানার পুলিশ নিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করে বরিশাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
এ ব্যাপারে জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ জানান, গত রবিবার (৩ মে) বিকেলে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ম্যাসেঞ্জারে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া বৃদ্ধর ছবি ও ঠিকানা পাঠান এক সাংবাদিক। এরপর তাৎক্ষনিক জেলা প্রশাসক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। সোমবার দুপুরে মহানগর প্রবেশন অফিসার শ্যামল সেন গুপ্ত এবং কাউনিয়া থানার পুলিশ নিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন। এরপর তাকে বরিশাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ বৃদ্ধার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহন করবে বরিশাল সমাজসেবা কার্যালয় বলে জানান প্রবেশন অফিসার।


এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ফেলে যাওয়া বৃদ্ধকে উদ্ধারের ব্যাপারে সাংবাদিক শেখ শামীম আমাকে অবহিত করেন। এরপর আমি তাৎক্ষনিক ওই বৃদ্ধ লোকটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যাবস্থা করি। এছাড়া ওই বৃদ্ধর চিকিৎসার সকল ব্যয় সমাজ সেবা কার্যালয় বহন করবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজ
%d bloggers like this: