পাথরঘাটায় জে‌লে‌দের ত্রা‌নের অ‌র্ধেক চাল গেল কই

  • আপডেট টাইম : মে ১১ ২০২০, ২০:৩৮
  • 91 বার পঠিত
পাথরঘাটায় জে‌লে‌দের ত্রা‌নের অ‌র্ধেক চাল গেল কই

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘায় জেলেদের ত্রা‌নের অ‌র্ধেক চাল বিতর‌ণের অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে।  ইউপি চেয়ারম্যান আকন মো. সহিদের বিরুদ্ধে নতুন কৌশলে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ উ‌ঠে‌ছে।

জানা যায়, ইলিশ শিকার বন্ধ থাকায় ওই ইউপির জেলেদের মাঝে বিতরণের জন্য ভিজিএফ’র আওতায় ২৫ মার্চ কালমেঘা ৬৯৫ জেলের জন্য মাসিক ৪০ কেজি করে চাল দিয়েছে সরকার।

চাল বিতরণের তালিকা ও মাস্টাররোল ঘেঁটে দেখা গেছে, ওই ইউপির ৬৯৫ জন জেলের মধ্যে ১৩ জনের নাম দুইবার করে লেখা। ওই ১৩টি নামের বিপরীতে দুই হাজার ৮০ কেজি চালের হিসাব দেখানো হয়েছে। অথচ চাল বিতরণ করা হয়েছে এক হাজার ৪০ কেজি। বাকি চাল আত্মসাৎ করেছেন চেয়ারম্যান।

ভুক্তভোগী জেলেরা বলেন, আমরা একবারই ৭০ কেজি করে চাল পেয়েছি। ১৬০ কেজি চাল আমাদের নামে তালিকায় আছে কিনা জানি না।

তবে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আকন মো. সহিদ বলেন, মাস্টাররোলে একটু ভুল আছে। চাল বিতরণে কিছুটা অনিয়ম হলেও দুর্নীতি হয়নি। বাকি চাল রাখা হয়েছে, এগুলো জেলেদের দেয়া হবে।

তদারকি কর্মকর্তা রবীন্দ্রনাথ হাওলাদার বলেন, আমার উপস্থিততে চেয়ারম্যান সবার মাঝে চাল বিতরণ করেছেন। একই ব্যক্তির নামে দুইবার চাল দেয়ার সুযোগ নেই। চেয়ারম্যান এমনটা করে থাকলে ভুল করেছেন।

পাথরঘাটার মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, জেলেদের নাম তালিকায় দুইবার দিয়ে চাল আত্মসাতের বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
টেস্ট ও ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে ভারতনৌযান চলাচলের অনুমতির দাবিতে বরিশালে বিক্ষোসাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফি
%d bloggers like this: