বরগুনায় আ‌গ্নেয়াস্ত্রসহ জ‌ঙ্গি আটক

  • আপডেট টাইম : মে ১৫ ২০২০, ২২:২৯
  • 81 বার পঠিত
বরগুনায় আ‌গ্নেয়াস্ত্রসহ জ‌ঙ্গি আটক

বরগুনা প্রতিনিধি : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বরগুনায় অভিযান চালিয়ে শীর্ষ সারির এক জেএমবি সদস্যকে অস্ত্র ও গুলি সহ গ্রেপ্তার করেছে। মো. আল আমিন ওরফে সবুজ (২৫) নামের ওই জেএমবিকে বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রাম থেকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে। জেএমবি সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য আল আমিন ওই গ্রামের মো. আবদুল খবিরের ছেলে। রাত সাড়ে ৮টার দিকে এক ই-মেল বার্তায় র‌্যাব অফিস এই তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করে।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রামে অভিযান চালিয়ে আল-আমিনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার যুবক আল আমিন স্বীকার করে সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষে ২০১১ সাল হতে সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্টগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপন মিটিং করে। সে লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেপ্তার আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কুয়াকাটায় চার আবাসিক হোটেল মালিককে দণ্ডটেস্ট ও ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে ভারতনৌযান চলাচলের অনুমতির দাবিতে বরিশালে বিক্ষোসাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই R
%d bloggers like this: