ব‌রিশা‌লে আম্পানে ক্ষ‌তিগ্রস্ত‌দের পা‌শে সেনাবা‌হিনী

  • আপডেট টাইম : মে ২৩ ২০২০, ১৯:৫৮
  • 107 বার পঠিত
ব‌রিশা‌লে আম্পানে ক্ষ‌তিগ্রস্ত‌দের পা‌শে সেনাবা‌হিনী

গত ২০ মে বাংলাদেশের অন্যান্য নদী উপকূলীয় জেলাগুলাের মতো বরিশালেও আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। এতে সহায়-সম্বল ও ঘর-বাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন অগণিত মানুষ। এমনই ক্ষতিগ্রস্ত ১৪৩টি পরিবারের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী।ঘূর্ণিঝড় মােকাবিলায় শেখ হাসিনা সেনানিবাস তথা ৭ পদাতিক ডিভিশন সম্পূর্ণ সময় তৎপর ছিল। ৬ পদাতিক ব্রিগেডের আওতাধীন ৬২ ইস্ট বেঙ্গলের নেতৃত্বে বরিশাল জেলার প্রতিটি উপজেলায় একটি করে মোট ১০টি (ডিএমটি) দূর্যোগ মােকাবিলা দল ও ১টি স্পেশাল টিম গঠন করা হয়েছিল যাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়।

এছাড়াও ঘূর্ণিঝড় মােকাবেলায় ৬২ ইস্ট বেঙ্গল কর্তৃক বরিশাল জেলার সকল বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন করেছে।

ঘূর্ণিঝড়ে বরিশাল জেলার প্রায় ৮ লাখ জনসংখ্যা দূর্যোগের শিকার হয়,বিধ্বস্ত হয় প্রায় ২৫ হাজার ঘর-বাড়ি, প্রায় ৬ হাজার হেক্টর জমির ক্ষতিসহ চিংড়ির ঘের ও মাছের খামার প্লাবিত হয়।

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী সময়ে শেখ হাসিনা সেনানিবাসের পক্ষ হতে বরিশাল জেলার ১৪৩টি ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে খাদ্যসামগ্রী, স্যালাইন, বিশুদ্ধ পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ নগদ অর্থ প্রদান করা হয়।

পাশাপাশি ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত হওয়া ১০টি ঘর ৬২ ইস্ট বেঙ্গলের ক্যাপ্টেন আশফানের তত্ত্বাবধানে মেরামত করে দেয়া হয়।
বাংলা নিউজ

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধবরিশালে ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটকঝালকাঠিতে ট্রলির সাথে মোটরসাইকেলের মুখোমুখপৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু!চরফ্যাসনে বজ্রপাতে কৃষক নিহতচরফ্যাসনে জোড়া খুন, ২ ভাড়াটে খুনি চট্রগ্রাম থচরমোনাইয়ে ভয়াবহ আগুনে বসতঘরে পুড়ে মারা গেল পবরগুনায় অপহৃত স্কুলছাত্রীকে হাত-পা বাঁধা অবসবরগুনায় ইউএনও-এসিল্যান্ডকে হুমকি দিলেন ইউপি চরফ্যাশনে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুবরিশালে নির্যাতনের শিকার বিএনপি নেতাকর্মীর গৌরনদীর বেঁদে পল্লী থেকে ১৬ জন গ্রেপ্তারলকডাউন বাড়লো ১৬ মে পর্যন্ত
%d bloggers like this: