বরিশালে লঘুচাপ ও কালবৈশাখীর প্রভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

  • আপডেট টাইম : মে ২৭ ২০২০, ১০:৫৯
  • 132 বার পঠিত
বরিশালে লঘুচাপ ও কালবৈশাখীর প্রভাবে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

দি বরিশাল নিউজ।। পশ্চিমা লঘুচাপ ও আসন্ন কালবৈশাখীর প্রভাবে সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হচ্ছে। বিশেষ করে চাঁদপুর ও চট্টগ্রামের দিকে বৃষ্টির পরিমাণ বেশি। আগামী বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত লঘুচাপ ও কালবৈশাখীর প্রভাবে দেশের কোথাও না কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। পাশাপাশি কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, ‘ফেব্রুয়ারির শেষ থেকেই কালবৈশাখীর আগমন শুরু হয়। এটা মার্চ-এপ্রিল পর্যন্ত চলে। এখন থেকে মাঝে মাঝেই এ ধরনের ঝড়-বৃষ্টি হবে।’

তিনি বলেন, ‘সোমবার রাত থেকে যে বৃষ্টি শুরু হয়েছে সেটা বৃহস্পতিবার পর্যন্ত মাঝে মাঝেই হবে।’

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় আস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রপাত হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। একারণে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি কমে যেতে পারে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে পটুয়াখালীতে। এছাড়া হাতিয়ায় ৩৪, মোংলায় ২৯, সাতক্ষীরায় ৩১, সন্দ্বীপে ২০, রাঙামাটিতে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। রাজধানীতে হয়েছে মাত্র ৩ মিলিমিটার বৃষ্টিপাত।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌
%d bloggers like this: