মনপুরায় কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড শতা‌ধিক ঘর

  • আপডেট টাইম : মে ২৮ ২০২০, ১৬:৫৩
  • 97 বার পঠিত
মনপুরায় কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড শতা‌ধিক ঘর

মোঃ মিজানুর রহমান জুয়েল, মনপুরা, প্রতিনিধি ঃ

ভোলার মনপুরায় কালবৈশাখী ঝড়ে শতা‌ধিক ঘর ও দোকানপাট  লন্ডভন্ড হ‌য়ে গে‌ছেভ খোলা আকাশে নিছে ক্ষ‌তিগ্রস্ত মানুষ এখন হতাশা আর অন্ধকার দেখছে ।  

মনপুরা উপজেলা ২নং হাজির হাট ইউনিয়নে কয়েকটি ওয়ার্ড হঠাৎ কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড হয়ে যায়। ক্ষতিগ্রস্ত ওয়ার্ডের মধ্যে ৬নং সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাছাড়া ৪ও ৫ নং ওয়ার্ডের বেশ কয়কটি বাড়ি ও ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায় ২নং হাজির হাট ইউনিয়ন ৬ ওয়ার্ড দাসের হাট এলাকায় বেশ কয়েকটি ঘর  ও দোকানপাট ঝড়ো বাতাসে উড়িয়ে নিয়ে যায়। ক্ষতিগ্রস্ত জহির মাঝির ঘরেরঘুটিসহ  সব নিয়ে যায়। তসলিম মাঝির ঘর ভেঙে চুরমার ফেলে যায়। বাবুল মাঝি আবু তাহেরের দোকান ঘরের কিছুই নাই।

এছাড়াও ১ নং মনপুরা ইউনিয়নের  চর কলাতলি এবং কাজির চরের বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে, কয়েকটি আবাসন প্রকল্পের ঘরও উড়িয়ে নিয়ে যায় ঝ‌ড়ে। এতে করে আবাসন প্রকল্পের অনেক ক্ষয়ক্ষতির হয়েছে।

এই ব্যাপারে ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক বলেন, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের তা‌লিকা করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  জানান, চেয়ারম্যানরা তা‌লিকা দিয়েছে, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য আর্থিক সাহায্য করবো।
১নং মনপুরা ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান টিটু ভুঁইয়া জানান ক্ষতিগ্রস্ত পরিবারের লিষ্ট আমরা করছি।
এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারকে  ও দোকানপাট পরিদর্শন করতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ও ২নং হাজির হাট  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক।পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান। ক্ষতিগ্রস্ত  প্রত্যক পরিবারকে ২০কেজি করে চাউল,নগদ টাকা ও ঘর নির্মাণের জন্য কিছু ঢেউটিন দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক। ইউপি সদস্যগন ও গণমাধ্যম কর্মীবৃন্দ।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কুয়াকাটায় চার আবাসিক হোটেল মালিককে দণ্ডটেস্ট ও ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে ভারতনৌযান চলাচলের অনুমতির দাবিতে বরিশালে বিক্ষোসাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই R
%d bloggers like this: