সংবাদ সম্মেলনে ভূক্তভূগির অভিযোগে

চরফ্যাশনে আ’লীগ নেতার নেতৃত্বে জমি দখল বাড়ী লুটপাট

  • আপডেট টাইম : জুন ০১ ২০২০, ১৭:৩৮
  • 62 বার পঠিত
চরফ্যাশনে আ’লীগ নেতার নেতৃত্বে জমি দখল বাড়ী লুটপাট

ভোলা সংবাদদাতা ||
ভোলার চরফ্যাশনে আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে বসতবাড়ীতে হামলা, ভাংচুর ও দখলের ঘটনায় কোন পদক্ষেপ নেয় নিয়নি পুলিশ। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে একাধিকবার বাড়ী ঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও দখলের ঘটনায় ভুক্তভোগী মোঃ আলী হোসেন মুন্সী পরিবার স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, ইউএনও, ওসি সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারে দ্বারে ঘুরেও কোন বিচার পায়নি। বর্তমানে তার বাড়ী ঘর লুটপাট করে জবর দখল করে রেখেছে ভুমিদস্যূরা। তাকে প্রাণনাশ সহ বিভিন্নভাবে হুমকি ধামকি দেওয়া হচ্ছে। পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন আলী হোসেন মুন্সী। শনিবার ভোলার স্থানীয় এক পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কন্ঠে এসব কথা বলেন ভুক্তভোগী মোঃ আলী হোসেন মুন্সী।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে মোঃ আলী হোসেন মুন্সী জানান, চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পঃ এওয়াজপুর গ্রামে দীর্ঘ ৩৭ বছর আগে ৭৪ শতাংশ জমি ক্রয় করে বাড়ীঘর, পুকুর বাগান করে সপরিবারে বসবাস করে আসছেন। উক্ত জমির হাল দিয়ারা রেকর্ড করাইতে না পারায় বিজ্ঞ আদালতে দেওয়ানী নম্বর ২০৪/২০০৬ইং মোকদ্দমায় মামলা করেন আলী হোসেন। এছাড়াও তিনি আদালতে ৩টি দেওয়ানী মামলা দায়ের করেন। যার নং-৫২/২০২০, ৩৩৮/২০১৮, ১২/২০১৪ইং। আদালত ও শালিশী উপেক্ষা করে এওয়াজপুর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, ১নং ওয়ার্ড সভাপতি রফিক হাওলাদার, সম্পাদক জাহাঙ্গীর মেস্ত্রী, ৩নং ওয়ার্ড সভাপতি শাহে আলম হাং এর নেতৃত্বে ভূমিদস্যু আল আমিন, নুরে আলম, আবুল কালাম, আলী আজগর, নুরুল ইসলাম, আক্তার হোসেন, মনির হোসেন, মিরাজ, কবির, আ ঃরব ফরাজী, মোঃ হোসেন, মোঃ হাসান, ইমাম হোসেন, মোঃ হানিফ, মোঃ ইব্রাহিম, মোঃ আনোয়ার, মোঃ সবুজ, মোঃ ইলিয়াস, মোঃ রাকিব, শাহানুর বেগম, রুমা বেগম, সাজু বেগম, মরিয়ম বেগম দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে গত ২৪/০২/২০ইং তারিখ আলী হোসেন মুন্সীর বসতবাড়ীতে প্রবেশ করে বাড়ী ঘরে হামলা ভাংচুর, মালামাল লুটপাট করে। ভূমিদস্যুরা আলী হোসেনকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দেয়। এরপর গত ০৯/০৫/২০ইং তারিখে রেজাউল করিমের নেতৃত্বে ভূমিদস্যুরা পুনরায় আলী হোসেনের বসতবাড়ীতে হামলা করে সুপারী গাছ, ফলফলাদী কেটে নিয়ে যায় এবং ওই বাড়ীতে নতুন করে ঘর উত্তোলন করে। বিষয়টি আলী হোসেন চরফ্যাশনের সিনিয়র নেতাদেরকে জানালে নেতারা শশীভূষণ থানায় পাঠায়। থানায় গেলে অজ্ঞাত কারণে আলী হোসেনের অভিযোগ আমলে নেয়নি পুলিশ।
গত ১১ মে-২০ আলী হোসেন বিষয়টি জেলা প্রশাসককে জানালে রেজাউল করিমের নেতৃত্বে ভূমিদস্যুরা আলী হোসেনের বৃদ্ধ মা ও স্ত্রী সন্তানদেরকে এলোপাথারী মারধর করে এবং শ্লীলতাহানীর চেষ্টা করে। এসময় তারা আলী হোসেনের বসতঘর দখল করে নিয়ে যায়। বিষয়টি পুনরায় উপজেলা আ’লীগের সিনিয়র নেতাকর্মীদেরকে জানালে তারা শশীভূষণ থানায় পাঠালে সেখানে গেলে পুলিশ অভিযোগ নেয়নি। বিষয়টি চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী পুলিশ সুপারকে জানিয়ে কোন সুফল পাননি আলী হোসেন মুন্সী। বর্তমানে ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে আলী হোসেনের বাড়ীঘর জোর করে দখল করে রেখেছে ভূমিদস্যুরা। বর্তমানে আলী হোসেন মুন্সীর পরিবার ভূমিদস্যুদের হুমকি-ধামকির ভয়ে নিরাপত্তাহীন জীবন যাপন করছেন। তিনি এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।
অভিযোগ প্রসঙ্গে অভিযুক্ত এওয়াজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, দু’পক্ষের বিরোধ নিয়ে শালিশ সমঝোতা চলমান আছে। এই প্রক্রিয়ার মধ্যে কে বা কাহারা পরিবারটির উপর হামলা করেছে তা আমার জানা নেই। হামলার ঘটনা দুঃখজনক।আর আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। আমি কোন জমি দখলে সহায়তা করিনি।
শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলাম বলেন, পুলিশ দেওয়ানী মামলা নেয় না, থানায় শুধু ফৌজধারী মামলা নেওয়া হয়। বাড়ীঘর ভাংচুরের অভিযোগে মামলা দেওয়া হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌
%d bloggers like this: