মেহেন্দিগঞ্জে লাশ দাফনে পরিবারের অস্বীকৃতি/ এ‌গি‌য়ে এল প্রশাসন

  • আপডেট টাইম : জুন ০৬ ২০২০, ১২:০১
  • 81 বার পঠিত
মেহেন্দিগঞ্জে লাশ দাফনে পরিবারের অস্বীকৃতি/ এ‌গি‌য়ে এল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু পুত্র মৃতুবরণ করায় লাশ দাফনে অস্বীকৃতি প্রকাশ করে প‌রিবার। শেষ পর্যন্ত জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সার্বিক দিক নির্দেশনা নিয়ে উপজেলা নিবার্হী কর্মকতার্,স্থানীয় চেয়ারম্যান ও কয়েকজন স্বেচ্ছাসেবী সদস্যদের নিয়ে গভীর রাতে লাশ দাফন কাজ সম্পূর্ণ করা হয়।

বরিশাল জেলা প্রশাসনের তথ্য মিডিয়া সেল সূত্রে প্রকাশ জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাহেরচর গ্রামের জমাদ্দার বাড়ির মাহেব জমাদ্দারের পুত্র মোঃ মিজানুর রহমান জমাদ্দার চিকিৎসার জন্য শুক্রবার বিকালে বরিশাল যাওয়ার পথে আকস্মিক ভাবে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পূর্বে বেশ কিছুদিন তিনি জ্বর ও গলাব্যথায় ভুগছিলেন।

মোঃ মিজানুর রহমান জমাদ্দারের মৃত্যুর পরে করোনা সন্দেহে তাঁর পরিবার ও প্রতিবেশীরা বিবেক মানবতা ভুলে গিয়ে মৃত্যুর দাফনকাজ করতে অস্বীকৃতি প্রকাশ করার পাশাপাশি একবারের জন্যও তাকে শেষ দেখার জন্য কেহ এগিয়ে আসেনি।

এ বিষয়টি বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানার সাথে সাথে লাশ দাফনের ব্যাবস্থা করেন।তিনি তাৎক্ষণিক ভাবে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে কে লাশ দাফনের ব্যাবস্থা করার নির্দেশ প্রদান করেন এবং স্থানীয় মৃতের স্বজন ও পাড়া-প্রতিবেশীদের সন্দেহ ও মতদ্বৈধতা দূরীকরণের জন্য সকলের সাথে বিষয়টি আলোচনা করার নির্দেশ প্রদ;ান করেন।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এর নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার, মেহেন্দিগঞ্জ পিজুস চন্দ্র দে এর তত্ত্বাবধানে একটি স্বেচ্ছাসেবী দল প্রটোকল মেনে শুক্রবার গভীররাতে মৃতের লাশ দাফন করেন। এসময় দাফন কাজে সহযোগীতা করেন শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান হার“ন অর রশিদ মোল­া।

জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় মিজানুর রহমান জমাদ্দারের দাফন কাজে অংশগ্রহণকারী টিমের সদস্যরা হলেন এইচ এম আল-আমীন, মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম, এইচ এম রবিউল ইসলাম, মোহাম্মদ আবুল হোসেন ও মোহাম্মদ জামাল মাঝি। অন্যদিকে মেহেন্দিগঞ্জ হাসপাতাল লাশের গোসলসহ সার্বিক বিষয়ে টিমের সদস্যদের সংক্ষিপ্ত প্রশিক্ষণ, পিপিই ও প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করেন উপজেলা প্রশাসন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কুয়াকাটায় চার আবাসিক হোটেল মালিককে দণ্ডটেস্ট ও ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে ভারতনৌযান চলাচলের অনুমতির দাবিতে বরিশালে বিক্ষোসাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই R
%d bloggers like this: