প্রতিবন্ধী ৭২ পরিবারকে ঢেউটিন ও চেক

বরিশালে ১৭২ রোগীকে ৮৭ লাখ টাকার সরকারি অনুদান প্রদান

  • আপডেট টাইম : জুন ১৮ ২০২০, ১৭:৪৫
  • 58 বার পঠিত
বরিশালে ১৭২ রোগীকে ৮৭ লাখ টাকার সরকারি অনুদান প্রদান

বরিশালে জন্মগত হৃদরোগ, ক্যান্সার, কিডনি, থ্যালসেমিয়া, লিভার সিরোসিসসহ ৬টি জটিল রোগে আক্রান্ত ১৭২ জনকে ৮৭ লাখ টাকার অর্থ সহায়তা দেয়া হয়েছে। সমাজসেবা অধিদফতরের উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে আনুষ্ঠানিকভাবে ৫ জন রোগীর হাতে প্রতীকি চেক তুলে দেয়া হয়।

এই ৫ জনসহ জটিল রোগে আক্রান্ত ১৭২ জনের ব্যক্তিগত হিসেব নম্বরে সরকারিভাবে সহায়তার অর্থ পৌঁছে যাবে বলে জানিয়েছেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।
প্রতীকি চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আল-মামুন তালুকদারের সভাপতিত্বে চেক বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন ও সিনিয়র সাংবাদিক সাইফুর রহমান মিরন।

অনুষ্ঠানে ৬টি জটিল রোগে আক্রান্ত ১৭২ জনকে ৫০ হাজার টাকা করে মোট ৮৭ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেয়া হয়।

জানা যায়, করোনা পরিস্থিতিতে সবাইকে এক জায়গায় জড়ো করে চেক বিরতণ না করে ৫ জনকে এনে প্রতীকি চেক বিতরণ করা হয়। এই ৫ জনসহ ১৭২ জনের ব্যাংক হিসেবে স্বয়ংক্রিয়ভাবে অনুদানের টাকা চলে যাবে। সারা দেশের মধ্যে বরিশালে এই প্রথম এডভাইসের মাধ্যমে সবার হিসেব নম্বরে অনুদানের অর্থ প্রেরণের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সমাজ সেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।

এর আগে, জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ঘূর্ণিঝড় আম্ফানসহ অন্যান্য দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৭২টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ২ বান্ডিল করে ঢেউটিন এবং ৬ হাজার টাকার করে চেক বিতরণ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এ সময় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়সহ অন্যরা উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধবরিশালে ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটকঝালকাঠিতে ট্রলির সাথে মোটরসাইকেলের মুখোমুখপৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু!চরফ্যাসনে বজ্রপাতে কৃষক নিহতচরফ্যাসনে জোড়া খুন, ২ ভাড়াটে খুনি চট্রগ্রাম থচরমোনাইয়ে ভয়াবহ আগুনে বসতঘরে পুড়ে মারা গেল পবরগুনায় অপহৃত স্কুলছাত্রীকে হাত-পা বাঁধা অবসবরগুনায় ইউএনও-এসিল্যান্ডকে হুমকি দিলেন ইউপি চরফ্যাশনে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুবরিশালে নির্যাতনের শিকার বিএনপি নেতাকর্মীর গৌরনদীর বেঁদে পল্লী থেকে ১৬ জন গ্রেপ্তারলকডাউন বাড়লো ১৬ মে পর্যন্ত
%d bloggers like this: