‘কুয়াকাটা সোসাইটির উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ’

  • আপডেট টাইম : জুন ২০ ২০২০, ২০:৫২
  • 71 বার পঠিত
‘কুয়াকাটা সোসাইটির উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ’

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি॥ পটুয়াখালীর কলাপাড়ায় করোনা পরিস্থিতিতে কর্মহীন ও জেলে পরিবারে পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছে ‘কুয়াকাটা সোসাইটি’ নামের একটি সেচ্ছাসেবী সংগঠন। বেসরকারি উন্নয়ন সংস্থা ‘বিদ্যানন্দ’-এর আর্থিক সহযোগীতায় শনিবার সকালে উপজেলার মহিপুর ইউনিয়নের এক হাজার অতিদরিদ্র পরিবারকে চাল, ডাল, তেল, আটা, চিনি, সাবান প্রদান করা হয়েছে। ইউনিয়নের ইউছুফপুর মহিলা মাদ্রাসার মিলনায়তনে অনুষ্ঠানিক ভাবে এসব পরিবারের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরন করেন। এছাড়া কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শুক্রবার বিকেলে সমুদ্রে অবরোধকালীন সময় বেকার হয়ে পড়া পাঁচশতাধিক জেলে পরিবারকে এ সহায়তা দিয়েছেন কুয়াকাটা সোসাইটি নামের একটি সেচ্ছাসেবী সংগঠন।
এসব কার্যক্রমে কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, বেসরকারকি টিভিশন চ্যানেল বাংলাভিশন’র বার্তা সম্পাদক বদরুল আলম নাবিল, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, সাধারন সম্পাদক কাজী সাঈদ বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, ইউছুফপুর মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল আলম, মহিপুর থানার সেকেন্ড অফিসার মনিরুল ইসলাম, সাংবাদিক জহিরুল ইসলাম মিরনসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
আয়োজনকারীরা জানান, এ উপজেলা বেকার জেলে ও করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দুই হাজার ২১ এ খাদ্য সহায়তা প্রদান করা হবে। প্রত্যেক পরিবারকে পর্যক্রমে চাল,ডাল,তেল,আটা,চিনি, সাবান দেয়া হবে।
কুয়াকাটা সোসাইটির সভাপতি বদরুল আলম নাবীল বলেন, ৬৫ দিনের অবরোধের জন্য এ অঞ্চলের জেলেরা বেকার হয়ে পড়েছে। এছাড়া করোনা পরিস্থিতিতে অকেকেই এখন কর্মহীন। তাদের কথা চিন্তা করে বেসরকারি উন্নয়ন সংস্থা বিদ্যানন্দের পক্ষ থেকে এ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। জেলে ও কর্মহীন হতদরিদ্রদের খাদ্য সহায়তা দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, মহামারী করোনাভাইরাস ও ৬৫ দিনের অবরোধ চলাকালীন সময় কুয়াকাটার সোসাইটি তাদের পাশে দাঁড়িয়েছে। এজন্য কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌
%d bloggers like this: